Advertisement

India vs England: ফের সেঞ্চুরি রুটের, দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ইংল্যান্ড

11:15 PM Aug 26, 2021 |

ভারত (প্রথম ইনিংস): ৪০.৪ ওভারে ৭৮/১০ (রোহিত ১৯, রাহানে ১৮, অ্যান্ডারসন ৬/৩, ওভারটন ১৪/৩)
ইংল্যান্ড (প্রথম ইনিংস): ১২৯ ওভারে ৪২৩/৮ (রুট ১২১, মালান ৭০)
ইংল্যান্ড এগিয়ে ৩৪৫ রানে।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দিনের শেষেই দিনের আলোর মতো স্পষ্ট হেডিংলি টেস্টের ফলাফল কী হতে চলছে। মহানাটকীয় বা অত্যাশ্চর্য কিছু না ঘটলে হেডিংলিতে (Headingley) ইনিংসে হার বাঁচানোর জন্য খেলতে হবে টিম ইন্ডিয়াকে (Team India)। কারণ দিনের শেষে ইংল্যান্ডের প্রথম ইনিংসের লিড ৩৪৫ রান। দ্বিতীয় ইনিংসে এই বিশাল রানের লিড পেরিয়ে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ করার মতো স্কোর খাড়া করাটা এই মুহূর্তে অন্তত ভারতের জন্য দিবাস্বপ্নের মতো মনে হচ্ছে। 

প্রথম ইনিংসে ভারতের ৭৮ রানের জবাবে গতকালই ১২০ রান তুলে ফেলেছিল ইংল্যান্ড (England Cricket Team)। এদিন তার সঙ্গে আরও ৩০৩ রান যোগ করলেন ইংরেজ ব্যাটসম্যানরা। গতকাল সকালেই যে পিচে ব্যাট করাটা একপ্রকার অসম্ভব বলে মনে হচ্ছিল, সেই পিচেই দাপিয়ে খেলে গেলেন জো রুট থেকে শুরু করে ডেভিড মালান, হাসিব হামিদের মতো ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যানরা। চলতি টেস্ট সিরিজের তৃতীয় সেঞ্চুরিটি এদিন হেঁকে ফেললেন রুট।

[আরও পড়ুন: India vs England: তৃতীয় টেস্টে দুরন্ত শুরু ইংল্যান্ডের, প্রথম দিনের শেষেই ব্যাকফুটে Team India]

গতকালের অপরাজিত দুই ব্যাটসম্যান বার্নস এবং হামিদ এদিন শুরুটা তেমন ভাল করেননি। দলের ১৩৫ রানের মাথায় শামির বলে প্রথমে ফিরে যান বার্নস। তাঁর ব্যক্তিগত সংগ্রহ ৫৯ রান। দলের ১৫৯ রানে জাদেজার বলে ফেরেন হামিদ। তাঁর সংগ্রহ ৬৮ রান। দুই ওপেনার আউট হওয়ার পরও থেমে যায়নি ইংল্যান্ড। উলটে নতুন উদ্যমে ভারতীয় বোলারদের বিরুদ্ধে আক্রমণাত্মক অবস্থান নেন ডেডিড মালান এবং জো রুট।

[আরও পড়ুন: India vs England: লিডসে অ্যান্ডারসনদের দাপট, ৭৮ রানেই শেষ ভারতের প্রথম ইনিংস]

মালান ব্যক্তিগত ৭০ রানে আউট হলেও রুট (Joe Root) চলতি সিরিজের তৃতীয় সেঞ্চুরিটি পূর্ণ করেন। তাঁর সংগ্রহ ১২১ রান। চলতি সিরিজে ইংল্যান্ডের অধিনায়ককে যেন অপ্রতিরোধ্য মনে হচ্ছে। টেস্ট ক্রিকেটে ব্যাটিং কাকে বলে, সেটা যেন তিনি দেখিয়ে দিতে চাইছেন। রুটের উইকেটের পর অবশ্য সেভাবে নজর কাড়েননি ইংরেজ ব্যাটসম্যানরা। সেভাবে রান পাননি বাটলার, বেয়ারস্টোরা। ফলে দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৪২৩ রান আট ইউকেটের বিনিময়ে। প্রথম ইনিংসে ৩৪৫ রানের বিশাল লিড ইতিমধ্যেই অর্জন করে ফেলেছে ইংল্যান্ড।

Advertisement
Next