shono
Advertisement

‘স্ত্রী মায়ান্তিই সেরা প্রাপ্তি’, ক্রিকেটকে বিদায় জানাতেই ট্রোলড Stuart Binny

সোমবারই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন স্টুয়ার্ট বিনি।
Posted: 04:10 PM Aug 30, 2021Updated: 05:14 PM Aug 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রজার বিনির পুত্র তথা রোহিত শর্মাদের (Rohit Sharma) প্রাক্তন সতীর্থ স্টুয়ার্ট বিনি (Stuart Binny)। সোমবার এক বিবৃতিতে একথা জানিয়েছেন বিনি নিজেই। আর এভাবে তাঁর আকস্মিক অবসর ঘোষণায় অবাক অনেকেই। তবে শুধু অবাক হওয়া নয়, স্টুয়ার্ট বিনি অবসরের ঘোষণা করতেই অনেকেই তাঁকে ট্রোল করতে থাকেন। তাঁর স্ত্রী মায়ান্তি ল্যাঙ্গারকে নিয়েও নেটিজেনরা বিনিকে চূড়ান্ত কটাক্ষ করতে থাকেন।

Advertisement

কপিলদেব, জাভাগল শ্রীনাথ, জাহির খান কিংবা হালফিলের জসপ্রীত বুমরাহ বা মহম্মদ শামিরা-কেউ নন, ওয়ানডে ক্রিকেটে এক ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে সেরা বোলিং পারফরম্যান্স রয়েছে কেবল স্টুয়ার্ট বিনিরই। জাতীয় দলের জার্সিতে বেশ কয়েকটি টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন স্টুয়ার্ট বিনি। তবে তেমন নজর কাড়তে ব্যর্থ হন তিনি। আর এবার সেই বিনিই আন্তর্জাতিক ক্রিকেট-সহ সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন। এদিন এক বিবৃতিতে বিনি বলেন, ‘সকলকে আমি জানাতে চাই যে,  প্রথম শ্রেণি ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করছি। সর্বোচ্চ স্তরে নিজের দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে আমি দারুণ আনন্দিত ও গর্বিত।’ প্রসঙ্গত, জাতীয় দলের হয়ে ছয়টি টেস্ট ও ১৪টি ওয়ানডে ম্যাচের পাশাপাশি তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন তিনি।

[আরও পড়ুন: Lionel Messi: পিএসজি-র হয়ে অভিষেক মেসির, কেমন খেললেন আর্জেন্টাইন মহাতারকা?]

তবে তাঁর সেরা পারফরম্যান্স ছিল ২০১৪ সালে ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচটিতে। ওই ম্যাচে মাত্র চার রান দিয়ে ছয় উইকেট নিয়েছিলেন তিনি। মূলত, তাঁর বোলিংয়ের সৌজন্যেই ওই ম্যাচটি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেটার রজার বিনির পুত্র স্টুয়ার্ট ৯৫টি প্রথম শ্রেণির ম্যাচও খেলেছেন। জুনিয়র বিনি জাতীয় দলের হয়ে খুব বেশি সুযোগ না পেলেও তিন ফর্ম্যাটেই দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৪ সালে অভিষেক টেস্ট ম্যাচেই ৭৮ রানের লড়াকু ইনিংস খেলে ব্যাট হাতে নজর কাড়লেও, লাল বলের আন্তর্জাতিক ক্রিকেটে এটিই ছিল তাঁর একমাত্র অর্ধশতরান।

এদিকে, এদিন বিনি অবসর ঘোষণা করতেই নেটিজেনদের তীব্র ট্রোলের শিকার হন স্টুয়ার্ট বিনি। অনেকেই তাঁকে স্ত্রী মায়ান্তি ল্যাঙ্গারকে নিয়ে কটাক্ষ করতে থাকেন। অনেকেই লেখেন, “নিজের ক্রিকেট কেরিয়ারে মায়ান্তি ল্যাঙ্গারই স্টুয়ার্ট বিনির একমাত্র অ্যাচিভমেন্ট।”

 

[আরও পড়ুন: Paralympics 2020: অভিনব বিন্দ্রাই আইডল, সব বাধা টপকে তাঁরই রেকর্ড স্পর্শ সোনার মেয়ে অবনীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement