shono
Advertisement

India vs England: বিদেশের মাটিতে প্রথম টেস্ট সেঞ্চুরি রোহিতের, ওভালে কামব্যাক ভারতের

তৃতীয় দিনে চা-পানের বিরতিতে ইংল্যান্ডের তুলনায় ১০০ রানে এগিয়ে ভারত।
Posted: 08:12 PM Sep 04, 2021Updated: 08:18 PM Sep 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ টেস্টের তৃতীয় দিনে জ্বলে উঠলেন ভারতীয় ব্যাটসম্যানরা। বিশেষ করে দুই ওপেনার কেএল রাহুল এবং রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁদের সঙ্গে সহযোগিতা করলেন চেতেশ্বর পূজারাও। আর এসবের মধ্যেই বিদেশের মাটিতে টেস্ট কেরিয়ারের প্রথম শতরানটিও করে ফেললেন রোহিত শর্মা। সবমিলিয়ে কেরিয়ারের অষ্টম শতরান করলেন ‘হিটম্যান’।

Advertisement

প্রথম টেস্টে ড্র হওয়ার পর লর্ডসে দুরন্ত জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু তৃতীয় টেস্টেই মুখ থুবড়ে পড়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ। প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানে আউট হওয়ার পর ম্যাচটি ইনিংসে হারেন বিরাটরা। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসেও ছবিটা ছিল একইরকম। বিরাট কোহলি এবং শার্দূল ঠাকুর অর্ধশতরান করলেও ১৯১ রানেই অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া। কিন্তু দ্বিতীয় দিনে বোলারদের সৌজন্য ম্যাচে ফেরে ভারতীয় দল। উমেশ যাদব, জসপ্রীত বুমরাহদের সৌজন্যে ২৯০ রানে শেষ হয় ইংরেজদের ইনিংস।

[আরও পড়ুন: Tokyo Paralympics 2021: চতুর্থ সোনা ভারতের ঝুলিতে, ব্যাডমিন্টনে স্বর্ণপদক প্রমোদ ভগতের]

এই পরিস্থিতিতে অনেকেই ভেবেছিলেন দ্বিতীয় ইনিংসে একটু এদিক-ওদিক হলেই টিম ইন্ডিয়াকে এই ম্যাচে হারতে হবে। কিন্তু রোহিত এবং রাহুলের জুটি কিছুটা হলেও অন্যরকম ভেবেছিলেন। আর তাই দ্বিতীয় দিনের শেষবেলায় কোনও উইকেটই তুলতে পারেননি ইংরেজ বোলাররা। আর তৃতীয় দিন ওভাল সাক্ষী থাকল ভারতীয় ব্যাটসম্যানদের দাঁতে-দাঁত চাপা লড়াই। দ্বিতীয় দিনের ৪৩/০ থেকে খেলা শুরু করে ওপেনিং জুটিতে এদিন আরও ৪০ রান। তবে রানের থেকেও বড় অনেকটা সময়ই ক্রিজে থেকে নতুন বলকে কার্যত নির্বিষ করে দেয় রোহিত-রাহুলের জুটি। ৪৬ রান করে রাহুল আউট হলেও এরপর চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন রোহিত। প্রথমদিকে স্লথভাবে ব্যাটিং শুরু করলেও ধীরে ধীরে খোলস ছেড়ে বেরোন হিটম্যান। এরপর ব্যক্তিগত ৯৪ রানের মাথায় মঈন আলিকে ছয় মেরেই শতরান পূর্ণ করেন।

 

এদিকে, ম্যাচে আপাতত কিছুটা হলেও ভাল পরিস্থিতিতে টিম ইন্ডিয়া (Team India)। তৃতীয় দিনে চা-পানের বিরতিতে ভারতের রান এক উইকেটে ১৯৯। ইংল্যান্ডের রানের তুলনায় ১০০ রানে এগিয়ে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: India vs England: বিদেশের মাটিতে প্রথম টেস্ট সেঞ্চুরি রোহিতের, ওভালে কামব্যাক ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement