Advertisement

Team India: কোচের পদ ছাড়ার বড়সড় ইঙ্গিত দিলেন শাস্ত্রী, কোহলিদের হেডস্যর কুম্বলে?

04:53 PM Sep 18, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই বিরাট কোহলিদের সঙ্গী রবি শাস্ত্রী। তারপরই কোচের পদ থেকে সরে দাঁড়াতে চলেছেন তিনি। এবার তেমনই ইঙ্গিত দিয়ে দিলেন টিম ইন্ডিয়ার হেডস্যর। আর সেই সঙ্গে উসকে গেল নতুন কোচ নিয়ে জল্পনা।

Advertisement

দিন দুয়েক আগেই অধিনায়কত্ব নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) পর কুড়ি-বিশের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াচ্ছে তিনি। আর ঠিক তার পরই কোচের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিলেন শাস্ত্রী। টি-টোয়েন্টি বিশ্বকাপই কি কোচ হিসেবে তাঁর শেষ পরীক্ষা? এই প্রশ্নের উত্তরেই শাস্ত্রী বলেন, “তেমনটাই মনে হচ্ছে। কারণ যা যা সাফল্য চেয়েছিলাম, সবটাই পাওয়া হয়ে গিয়েছে।” অর্থাৎ সরাসরি সরে দাঁড়ানোর কথা না বললেও সাম্প্রতিক গুঞ্জনেই যেন সিলমোহর দিয়ে দিলেন তিনি।

[আরও পড়ুন: ‘অনেকেই আমায় হিংসা করে, আর পারছি না’, অবসরের পথে বঙ্গতনয়া স্বপ্না বর্মন]

দুই পর্ব মিলিয়ে প্রায় পাঁচ-ছয় বছর ভারতীয় কোচের পদে রয়েছেন শাস্ত্রী (Ravi Shastri)। যার মধ্যে টেস্টে দলকে এক নম্বরে পৌঁছে দিয়েছেন। অস্ট্রেলিয়ার মাটিতে দু’বার এবং ইংল্যান্ডে টেস্ট জয়ের নজিরও গড়েছে দল। সেই শাস্ত্রীর সঙ্গেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি রয়েছে ভারতীয় বোর্ডের। গুঞ্জন ছিল, তারপর নিজে থেকেই সরে দাঁড়াতে চাইছেন শাস্ত্রী। যে কারণে ভিতর ভিতর নাকি নতুন কোচও খুঁজতে শুরু করে দিয়েছিল বিসিসিআই। আর এবার শাস্ত্রীর ইঙ্গিতে সেই জল্পনা আরও জোড়াল হল। আগেই শোনা গিয়েছিল, শাস্ত্রীর উত্তরসূরি হিসেবে বোর্ডের পছন্দের তালিকার উপরের দিকে রয়েছেন ভারতীয়রাই। তবে এবার নতুন করে উঠে এল অনিল কুম্বলের নাম। যিনি বিরাট কোহলির সঙ্গে মনোমালিন্যের জেরেই একসময় টিম ইন্ডিয়ার কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হারের পর কোচের পদ ছাড়েন জাম্বো। কোহলির সঙ্গে তাঁর মতভেদ চলে এসেছিল একেবারে প্রকাশ্যে। কিন্তু সেই অতীত ভুলে নাকি আবারও কুম্বলেকেই ফেরাতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। কিন্তু স্বাভাবিক ভাবেই এক্ষেত্রে উঠছে বড়সড় প্রশ্ন। ক্যাপ্টেন কোহলির সঙ্গে প্রাক্তন ভারতীয় অধিনায়কের রসায়ন জমবে তো?

[আরও পড়ুন: পঞ্চম বিদেশিও তুলে নিল SC East Bengal, এবার সই করলেন ডাচ মিডফিল্ডার]

Advertisement
Next