Advertisement

IPL 2021: নিলামে উঠবে বিরাটদের নীল জার্সি, টাকা খরচ হবে দুস্থদের ভ্যাকসিন দিতে

08:40 AM Sep 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবারই সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএলের দ্বিতীয় পর্ব। সোমবার ২০ সেপ্টেম্বর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএল অভিযান শুরু করবেন বিরাট কোহলিরা। তবে মাঠে নামবেন চিরাচরিত লাল জার্সি নয়, বরং নীল জার্সি পরে। কোভিডযোদ্ধাদের সম্মান জানাতেই এই উদ্যোগ বলে জানিয়েছিল আরসিবি। তবে শুধু জার্সি পরাই নয়, সেটি নিলামেও তোলা হবে। এমনটাই জানিয়েছে খোদ আরিসিবি অধিনায়ক বিরাট কোহলি।

Advertisement

জানা গিয়েছে, আবুধাবিতে ২০ সেপ্টেম্বর যে জার্সিটি পরে বিরাটরা নাইটদের বিরুদ্ধে মাঠে নামবেন, সেটির মাধ্যমে আসলে কোভিডযোদ্ধাদের সম্মান জানাবেন তাঁরা। এখানেই শেষ নয়, ওই নীল জার্সি নিলামেও তোলা হবে। তা থেকে যে টাকা উঠবে তা খরচ করা হবে দরিদ্র মানুষদের বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য। এই প্রসঙ্গে বিরাট বলেছেন, “আমরা একটু আলাদা ধরনের নীল রংয়ের জার্সি পরব। এর মাধ্যমে একটি বিশেষ বার্তা যেমন দেওয়া হবে, তেমনই আরসিবির জন্য এটি একটি মাইলস্টোনও হতে চলেছে।” তবে প্রত্যেকবারের মতো এবার আর ‘গো গ্রিন’ কর্মসূচি নয়, তার বদলে এই নীল জার্সি পরেই মাঠে নামবেন কোহলিরা।

[আরও পড়ুন: ‘পাকিস্তান ক্রিকেটকে হত্যা করা হল’, নিউজিল্যান্ডের সিদ্ধান্তে চূড়ান্ত ক্ষুব্ধ পাক ক্রিকেটাররা]

করোনা ভাইরাসের তাণ্ডবে ২০২০ সালের মার্চ মাস থেকেই দিশেহারা হয়ে পড়েছিল গোটা বিশ্ব। স্তব্ধ হয়ে গিয়েছিল জনজীবন। একের পর এক দেশ আক্রান্ত হয়েছিল মারণ ভাইরাসে। প্রাণ হারিয়েছেন অসংখ্য মানুষ। শুধু প্রথম ঢেউ নয়, দ্বিতীয় ঢেউয়েও ভারত-সহ একাধিক দেশে জারি ছিল মৃত্যুমিছিল। করোনার টিকা বাজারে এলেও এখনও মুক্তি পেলেনি ভাইরাসের হাত থেকে। আর গত দেড় বছরের কঠিন সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরাই সামনের সারিতে থেকে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করেছেন। অনেকেই প্রাণ হারিয়েছেন। ১৬ থেকে ১৮ ঘণ্টা পিপিই কিট পরেই শুশ্রুষা করেছেন রোগীদের। আর তাঁদের সম্মান জানাতেই এবার অভিনব উদ্যোগ আরসিবির।

মঙ্গলবার টুইটে আরসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, “আইপিএলে ২০ সেপ্টেম্বর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নীল রংয়ের জার্সি পরে মাঠে নামবে আরসিবি। পিপিই কিটের রংয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে এই জার্সি তৈরি করা হয়েছে। করোনা মহামারীর বিরুদ্ধে লড়াই করা ফ্রন্টলাইন ওয়ার্কারদের সম্মান জানাতেই এই উদ্যোগ।”

 

[আরও পড়ুন: IPL 2021: অতিমারীতে আরও কড়া BCCI, কোহলিদের খাবার নিয়েও জারি নির্দেশিকা]

Advertisement
Next