Advertisement

KKR vs RCB: ‘আমাদের ভাগ্য এখন নিজেদের হাতে’, বিরাটদের বিরুদ্ধে আজ জিততে মরিয়া মর্গ্যান

04:38 PM Sep 20, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: এ বছরের আইপিএলের প্রথম পর্ব ইয়ন মর্গ্যান মনে রাখতে চাইবেন বলে মনে হয় না। সাত ম্যাচে পাঁচটা হার, দু’টো মাত্র জয়, লিগ টেবলে সাত নম্বরে- এর চেয়ে কতটা খারাপ অবস্থা হতে পারত বিশ্বজয়ী অধিনায়কের টিমের? সময় সময় মনে হবে, গত মে মাসে করোনার (Coronavirus) প্রকোপে আইপিএলটা (IPL 2021) বন্ধ হয়ে শাপে বরই হয়েছিল কেকেআরের। কারণ জয় যেমন একটা অভ্যেস, টানা জিততে থাকলে যেমন একটা ছন্দ চলে আসে, যেভাবে ভিতরে ভিতরে তৈরি হয়ে যায় বিশ্বাস, টানা হারে উলটোটা হয়। নিজেদের উপরই আস্থা চলে যায়। টিম ভাবতে শুরু করে, আমরা সত্যি লড়ার জন্য যথেষ্ট তৈরি তো?

Advertisement

কেকেআর (KKR) অধিনায়ক ইয়ন মর্গ্যান বলেও দিচ্ছেন, আইপিএলের দুই পর্বের মধ্যের এই সময়টা পেয়ে একদিক থেকে ভালই হল। কারণ, ক্রিকেটাররা সময় পেয়ে গেলেন নিজেদের গুছিয়ে নেওয়ার। আজ, সোমবার বিরাট কোহলির (Virat Kohli) আরসিবির বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু করছে কেকেআর। তার আগে মর্গ্যান (Eoin Morgan) বলছিলেন, “প্রথম পর্বটা আমাদের একেবারেই ভাল যায়নি। একেবারেই ফর্মে ছিল না টিম। আশা করছি, এই যে সময়টা পাওয়া গেল, এটা ক্রিকেটারদের সাহায্য করবে ছন্দ ফিরে পেতে।”

[আরও পড়ুন: মুসলিমবিরোধী! এবার আফগানিস্তানে IPL 14 সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি তালিবানের]

কিন্তু সাত ম্যাচে পাঁচটা হার– এই অবস্থা থেকে নকআউটে পৌঁছনো বেশ কঠিন নয় কি? বাকি সাতটা ম্যাচের মধ্যে অন্তত পাঁচটা থেকে ছ’টা তো জিততে হবে। “জানি কঠিন। কিন্তু পিছনের দিকে তাকিয়ে লাভ নেই। আপনাকে সামনে তাকাতে হবে। ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে। দেখুন আমাদের ভাগ্য এখন আমাদের হাতে। সব কিছুই এখন থেকে আমাদের নিয়ন্ত্রণে। আমরা উন্নতি করকে পারি, তলিয়ে যেতে পারি। তবে হ্যাঁ, এবার রেজাল্ট চাই। জিততে শুরু করা দরকার।”

কথাটা বলা যতটা সহজ, করা ততটাই কঠিন। কারণ আরসিবির (RCB) পর কেকেআরের পরের তিনটে ম্যাচ যথাক্রমে, মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস। “অত দূর ভেবে লাভ নেই। একটা একটা করে ম্যাচ নিয়ে ভাবা ভাল। আমাদের প্রথম চ্যালেঞ্জ আরসিবি। সেটা নিয়ে আপাতত ভাবছি।” কেকেআরের সমস্যা হল, আইপিএলের দ্বিতীয় পর্বে তারা পাচ্ছে না অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্সকে। কামিন্সের বদলে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদিকে নিয়েছে কেকেআর। “সাউদি দারুণ পেসার। দীর্ঘ দিন ধরে আইপিএল খেলছে। অভিজ্ঞতা প্রচুর। আশা করব টিমকে সাহায্য করবে ও। আমাদের টিমটা এমনিতে বেশ ভাল। স্পিনারদের দিকে তাকান। বরুণ চক্রবর্তী আর সুনীল নারিন। ওরা দু’জন একসঙ্গে খেললে কতটা ভয়ংকর হতে পারে, সেটা গতবারের আমিরশাহী আইপিএল দেখলেই বোঝা যাবে। আর একটা কথা। যে টিমের হারানোর কিছু নেই, তারা কিন্তু সব সময় ভয়ংকর হয়। আমরা যেমন। আমাদের হারানোর কিছু নেই।” দেখা যাক, কতটা কী হয়?

[আরও পড়ুন: সাফের ফাইনালে ভারত উঠতে না পারলে চাকরি যাবে কোচ স্টিমাচের!]

Advertisement
Next