Advertisement

T-20 World Cup: টি-২০ বিশ্বকাপের সময়ে আমিরশাহীর কোন হোটেলে থাকবেন বিরাট-রোহিতরা?

06:30 PM Sep 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শেষ হলেই সংযুক্ত আরব আমিরশাহীতে বসবে টি-২০ ওয়ার্ল্ড কাপের আসর। আর বিশ্বকাপে অংশ নিতে চেন্নাই সুপার কিংসের হোটেলেই থাকবে গোটা ভারতীয় দল। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছেন গোটা ঘটনাটির সঙ্গে যুক্ত এক আধিকারিক। 

Advertisement

টিম ইন্ডিয়ার বিশ্বকাপ অভিযান শুরু ২৪ অক্টোবর থেকে। পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করবেন কোহলিরা। আইপিএলের শিবির থেকেই জাতীয় দলে যোগ দেবেন ক্রিকেটাররা। তার আগে আইপিএল (IPL) চলাকালীন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হোটেলে পৌঁছে যাবেন রবি শাস্ত্রী, ভরত অরুণরা। দুবাইয়ের যে হোটেলে রয়েছেন ধোনি, জাডেজারা সেই Th8 Palm হোটেলে গিয়েই উঠবে ভারতীয় দলের সাপোর্ট স্টাফ (Support Staff)। ২ অক্টোবর দুবাইয়ের হোটেলে যোগ দেওয়ার কথা তাঁদের। সেখানে পৌঁছে ৬ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে ক্রিকেটারদের আলাদা করে কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই। কারণ একটা জৈব সুরক্ষা বলয় থেকেই আরেকটা বলয়ে যাবেন কোহলি-রোহিতরা।

[আরও পড়ুন: IPL 2021: চেন্নাই ম্যাচে হারের দিনই চোট পেলেন আন্দ্রে রাসেল, দিল্লি ম্যাচের আগে চিন্তায় নাইট শিবির]

এই প্রসঙ্গে বোর্ডের ওই আধিকারিক জানিয়েছেন, “ভারতীয় দল Th8 Palm হোটেলেই থাকবেন। তবে সবকিছু এখনও চূড়ান্ত হয়নি। তবে কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। আর রবি শাস্ত্রী-সহ সমস্ত কোচিং স্টাফ আগামী ২ অক্টোবর আমিরশাহী পৌঁছে যাবেন। সেখানে ছ’দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁদের।” ফলে আইপিএল শেষের পর আর হোটেল পাল্টাতে হবে না জাডেজা, ধোনিদের। টিম ইন্ডিয়ার মেন্টর হিসেবে বিশ্বকাপের দলে যোগ দেবেন মহেন্দ্র সিং ধোনি।

এবারের বিশ্বকাপের আয়োজক ভারত হলেও করোনা আবহে টুর্নামেন্ট বসছে মরুশহরে। ১৭ অক্টোবর থেকে শুরু টি-২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার। ওমান-পাপুয়া নিউ গিনির মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। অপর ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-স্কটল্যান্ড। কোয়ালিফাইং রাউন্ড শেষের পর ২৩ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। অপর ম্যাচে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে ইংল্যান্ড। তার পরের দিনই মাঠে নামবেন কোহলিরা।

[আরও পড়ুন: IPL 2021: বিরাটের পর কে হবেন আরসিবির অধিনায়ক? মুখ খুললেন ডেল স্টেইন]

Advertisement
Next