Advertisement

KKR vs PBKS: টানটান ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে হার, প্লে-অফের অঙ্ক কঠিন হয়ে গেল কেকেআরের

11:39 PM Oct 01, 2021 |

কেকেআর: ১৬৫-৭ (ভেঙ্কটেশ আইয়ার ৬৭, রাহুল ত্রিপাঠী ৩৪)
পাঞ্জাবে কিংস: ১৬৮-৫ (রাহুল ৬৭, মায়াঙ্ক ৪০)
পাঞ্জাব কিংস ৫ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঘন্য টিম সিলেকশন, খারাপ ফিল্ডিং এবং কিছুটা দুর্ভাগ্য। সব মিলিয়ে ভাল খেলা সত্ত্বেও নিজেদের ভুলের জন্যই পাঞ্জাব কিংসের (PBKS) বিরুদ্ধে টানটান ম্যাচে হারতে হল কেকেআরকে। পাঞ্জাব কিংস জিতল ৫ উইকেটে। আর বিশ্রী হারের জন্যই কেকেআরের (KKR) প্লে-অফে ওঠার লড়াইটা কঠিন হয়ে গেল।

অধিনায়ক ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। ব্যাট হাতে ফর্মে নেই। সহজ ক্যাচ মিস করছেন। এদিন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টসও হারেন তিনি। ফলে কেকেআরকে প্রথমে ব্যাটিং করতে হয়। প্রথমে ব্যাট করতে নেমে এদিন শুরুটা ভাল হয়নি নাইটদের। শুভমান গিল (৭) এদিন ফের ব্যর্থ হন। তবে, কেকেআরের নয়া তারকা ভেঙ্কটেশ আইয়ার আরও একবার অনবদ্য ইনিংস খেলেন। মূলত তাঁর ৪৯ বলে ৬৭ রানের ইনিংসে ভর করেই নাইটরা ১৬৬ রানের সম্মানজনক স্কোরে পৌঁছায়। ভাল ইনিংস খেলেন রাহুল ত্রিপাঠী এবং নীতীশ রানাও (Nitish Rana)। কিন্তু শেষ দু’ওভারে প্রত্যাশার তুলনায় কিছুটা কম রান আসে। নাহলে নাইটদের স্কোর ১৭৫ রান পর্যন্ত পৌঁছে যেতেই পারত।

[আরও পড়ুন: গোলাপি বল টেস্টে দুরন্ত শতরান, অস্ট্রেলিয়ার ঘাঁটিতে নয়া রেকর্ড স্মৃতি মন্ধনার]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে পাঞ্জাব। লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল টিমের দুই প্রথম সারির তারকা প্রথম উইকেটের জুটিতেই তুলে দেন ৭০ রান। এরপর বরুণ চক্রবর্তীর জোড়া উইকেটে ম্যাচে ফেরে নাইটরা। ভাল বল করেন মাভি এবং নারিনও। কিন্তু শেষ পর্যন্ত শাহরুখ খান এবং লোকেশ রাহুলের (KL Rahul) দুর্দান্ত ইনিংস ম্যাচ জিতিয়ে দেয় পাঞ্জাবকে। যদিও, ম্যাচের ১৯তম ওভারে লোকেশ রাহুলের একটি ক্যাচ নিয়ে বিতর্ক আছে। রাহুলের নেওয়া জোরাল শট সামনে ডাইভ দিয়ে তালুবন্ধ করেন রাহুল ত্রিপাঠী। টিভি আম্পায়ার তাঁকে নট আউট দেন। যদিও, ধারাভাষ্যকররা দাবি করেন সেটি আউট ছিল।

[আরও পড়ুন: অক্সিজেন ছাড়াই ৮ হাজার মিটার উঁচুতে বঙ্গকন্যা! ধৌলাগিরি জয় করে ইতিহাস পিয়ালি বসাকের]

এই হারের ফলে প্লে-অফের অঙ্ক আরও কঠিন হল নাইটদের। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থাকলেও শেষ দুটি ম্যাচেই জিততে হবে কেকেআরকে। শুধু তাই নয়, একই সঙ্গে অন্যদের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে নাইটদের। অন্যদিকে, এই জয়ের ফলে প্লে-অফের দৌড়ে চলে এল পাঞ্জাব।

Advertisement
Next