Advertisement

রাসেল কি খেলবেন? মরণ-বাঁচন ম্যাচের আগে একটাই চিন্তা নাইট শিবিরে

11:42 AM Oct 07, 2021 |

স্টাফ রিপোর্টার: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল (IPl 2021) মহাযুদ্ধের বাকি আর কয়েক ঘণ্টাও বাকি নেই। কিন্তু প্রশ্ন হল, আইপিএলে কেকেআরের জীবন-মৃত্যুর ম্যাচে নাইট অলরাউন্ডার আন্দ্রে রাসেল কি নামবেন?

Advertisement

কেকেআরের (KKR) অন্দরমহল থেকে যতটুকু যা খবর পাওয়া যাচ্ছে, রাসেলের নামার সম্ভাবনা আছে। কিন্তু তিনি নামলেও বোলিং করতে পারবেন কি না, নিশ্চিত নয়। শোনা গেল, রাসেলকে খেলা শুরুর আগে একটা ফিটনেস পরীক্ষা দিতে হবে। সেই পরীক্ষায় পাশ করলে তবে রাসেল (Andre Russell ) নামতে পারবেন। রাসেল নামলে কার বদলে তাঁকে প্রথম একাদশে দেখা যাবে সেটা নিয়েও প্রশ্ন থাকছে। প্রথম নাম আসছে অবশ্যই শাকিবের। কিন্তু, রাসেল যদি বোলিং না করেন তাহলে শাকিবকে বসিয়ে দিলে বোলার সংকটে ভুগতে হতে পারে। সেক্ষেত্রে একমাত্র বিকল্প হতে পারেন অধিনায়ক ইয়ন মর্গ্যান (Eoin Morgan) নিজে। কারণ ব্যাট হাতে মর্গ্যান একেবারেই ফর্মে নেই। কিন্তু কেকেআর অধিনায়ক কি নিজেকে বসানোর ঝুঁকি নেবেন? এদিকে রাসেলের পাশাপাশি ফেরার সম্ভাবনা আছে লকি ফার্গুসনেরও। 

[আরও পড়ুন: পাক সমর্থকদের অসভ্যতার জন্য জাতীয় দলের কোচ হতে চান না, বিস্ফোরক আক্রম]

এই মুহূর্তে গ্রুপ টেবলের যা অবস্থা, তাতে চতুর্থ টিম হিসেবে আইপিএল প্লে-অফ যাওয়ার বাস্তব যুদ্ধ দু’টো টিমের মধ্যে। ইয়ন মর্গ্যানের কেকেআর। এবং রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। কেকেআর এই মুহূর্তে ১৩ ম্যাচ খেলে ১২ পয়েন্টে দাঁড়িয়ে। নাইটদের নেট রান রেট ০.২৯৪। মুম্বই ইন্ডিয়ান্সেরও ১৩ ম্যাচ খেলে পয়েন্ট ১২। রাজস্থানকে শেষ ম্যাচে দুমড়ে দিয়ে রোহিতরাও নেট রান রেট প্রভূত উন্নত করে নিয়েছেন। কিন্তু তার পরেও মুম্বইয়ের নেট রান রেট কেকেআরের চেয়ে নীচে। -০.০৪৮। কিন্তু মুম্বইয়ের সুবিধে হল, তারা সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলতে নামবে নাইটদের ম্যাচের একদিন পর। যার অর্থ, মুম্বই সব দেখেশুনে খেলতে নামতে পারবে।

[আরও পড়ুন: IPl 2021: কোন অঙ্কে প্লে-অফে যেতে পারে KKR? মুম্বইয়ের সম্ভাবনা কতটা?]

পরিস্থিতি যা, কেকেআরকে শুধু রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) হারালে চলবে না। রাজস্থানকে আজ এমন ভাবে হারাতে হবে যাতে নেট রান রেটের বিচারে মুম্বইয়ের ধরাছোঁয়ার বাইরে চলে যাওয়া যায়। এমনিতে সাম্প্রতিককালে যে রকম চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে যাচ্ছে রাজস্থান রয়্যালস, তাতে কেকেআরের বিরুদ্ধে তারা কতটা কী করতে পারবে সন্দেহ। এ দিন রাজস্থানের টিম ডিরেক্টর কুমার সঙ্গকারা বলেও দিয়েছেন যে, তাঁরা মাঠ কিংবা টস হারাকে মুম্বইয়ের কাছে ম্যাচ হারার কারণ হিসেবে দেখাতে চান না। এখানে বলে রাখা ভাল, মুম্বইয়ের বিরুদ্ধে কুড়ি ওভার ব্যাট করে ৯০ রানের বেশি তুলতে পারেনি রাজস্থান। এবং রোহিতরা ম্যাচটা শেষ করে দেন মাত্র ৮.২ ওভারে। “একটা সময় ৪২ রানে ১ উইকেট ছিল আমাদের। সেখান থেকে ৯০ রানের বেশি তুলতে না পারার কোনও ব্যাখ্যা হয় না। এ সব উইকেটে স্মার্ট ক্রিকেট খেলতে হয়। আমরা যা খেলতে পারিনি,” বলে দিয়েছেন সঙ্গাকারা।

Advertisement
Next