Advertisement

টি-২০ বিশ্বকাপে দাবিদার হয়েই নামবে ‘আগ্রাসী’ইংল্যান্ড, কেমন হল দল?

04:50 PM Oct 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমিরশাহীর টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup) জয়ের ব্যাপারে ফেভরিট কোন কোন দল? চোখ বন্ধ করে বিশেষজ্ঞরা ভারতের পাশে বলে দিচ্ছেন ইংল্যান্ডের নাম। বস্তুত, ভারতের পর চলতি বিশ্বকাপ জয়ের দাবিদারদের তালিকায় সবার উপরের সারিতে রয়েছে ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) ইংল্যান্ডের নাম। তবে, এই ইংল্যান্ড দলের কিন্তু অনেক দুর্বলতাও আছে। যা কাটিয়ে ওঠাটাই আসল চ্যালেঞ্জ ইংরেজ বাহিনীর। 

Advertisement

ইংল্যান্ড দল: ইয়ন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কুরান, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, ডেভিভ মালান, টাউমিল মিলস, আদিল রশিদ, জ্যাসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

বিশ্বকাপে সেরা পারফরম্যান্স: ২০১০ চ্যাম্পিয়ন

শক্তি: এই ইংল্যান্ড দলের সবচেয়ে শক্তিশালী জায়গা হল, এর আগ্রাসী টপ-অর্ডার। জস বাটলার, জ্যাসন রয়ের (Jason Roy) ওপেনিং জুটি বিশ্বকাপের অন্যতম সেরা। সেই সঙ্গে মইন আলি, বেয়ারস্টো, ডেভিড মালানরাও ভাল ফর্মে। ইংল্যান্ড দলের আরও একটি শক্তি তাঁদের অল-রাউন্ডাররা। ক্রিস ওকস, ক্রিস জর্ডন, স্যাম কুরান, মইন আলিরা ব্যাট এবং বল দুই বিভাগেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন।

[আরও পড়ুন: শাহরুখ, প্রীতিদের পথ ধরে আইপিএলে দল কিনতে আগ্রহী রণবীর-দীপিকাও, দাবি সূত্রের]

দুর্বলতা: ইংল্যান্ড দলের বোলিং বিভাগ এবার আগের তুলনায় দুর্বল। আর্চার না থাকায় পেস বিভাগ শক্তি হারিয়েছে। সেই সঙ্গে ডেথ বোলিংও ভোগাতে পারে ইংল্যান্ডকে। আবার আদিল রশিদ (Adil Rashid) ছাড়া ভাল মানের স্পিনার নেই। আমিরশাহীতে যা সমস্যার কারণ হতে পারে। চিন্তা আছে অধিনায়ক মর্গ্যানের নিজের ফর্ম নিয়েও। ইংল্যান্ড দলের আরও একটা সমস্যা হল, ফর্মে থাকা অন্তত ৪ জন ব্যাটসম্যান টপ অর্ডারে বা ওপেন করতে পছন্দ করেন।

[আরও পড়ুন: বিরাটের ভারতই টি-২০ বিশ্বকাপ জয়ের দাবিদার, মত প্রাক্তন পাক অধিনায়ক ইনজামামের]

প্রত্যাশা: বিশ্বকাপে ইংল্যান্ড (England Cricket Team) রয়েছে গ্রুপ অফ ডেথে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা (South Africa), ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী দল রয়েছে তাদের গ্রুপে। তবে, এসব সত্ত্বেও মূলত আগ্রাসী ব্যাটিং এবং মর্গ্যানের মগজাস্ত্রে ভর করে সেমিফাইনালে যাওয়ার আশায় বুক বাঁধবেন ইংল্যান্ড সমর্থকরা।

Advertisement
Next