Advertisement

Sri Lanka vs Bangladesh: ম্যাচ চলাকালীন বচসায় জড়ানোয় কড়া শাস্তির মুখে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেটার

08:58 PM Oct 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা ভাল যাচ্ছে না বাংলাদেশ (Bangladesh) ক্রিকেট টিমের। বিশ্বকাপের সুপার ১২-র শুরুতেই শ্রীলঙ্কার (Sri Lanka) কাছে মুখ থুবড়ে পড়েছেন শাকিব-আল-হাসানরা। আর সেই ম্যাচেই বিতর্কে জড়িয়ে এবার শাস্তির মুখে পড়লেন বাংলাদেশি ব্যাটসম্যান লিটন দাস (Liton Das)। তাঁর সঙ্গে বচসায় জড়ানোয় শাস্তির খাঁড়া নেমে এসেছে লঙ্কান তারকা লাহিরু কুমারার উপরেও।

Advertisement

আইসিসির (ICC) তরফে জানানো হয়েছে, বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কোড অফ কনডাক্টের লেভেল ওয়ানের নিয়ম ভঙ্গ করেছেন লাহিরু এবং লিটন। সেই কারণেই লাহিরুর ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা হিসেবে কেটে নেওয়া হল। উলটোদিকে লিটন দাসকে জরিমানা দিতে হল ম্যাচ ফির ১৫ শতাংশ।

[আরও পড়ুন: T-20 WC 2021: ‘পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?’, ভারতের হারের পরই তীব্র কটাক্ষ শামিকে]

ঘটনাটা ঠিক কী? রবিবার বিশ্বকাপের (T20 World Cup) গ্রুপ ওয়ানের ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ম্যাচের পঞ্চম ওভারে লাহিরুর ডেলিভারিতে আউট হন লিটন। লিটনকে আউট করেই তাঁর দিকে এগিয়ে আসেন লাহিরু। গালিগালাজ করতে থাকেন। এরপরই বাদানুবাদে জড়িয়ে পড়েন লিটন দাস এবং লাহিরু। পরিস্থিতি হাতের বাইরে বেরনোর ইঙ্গিত মিলতেই হস্তক্ষেপ করেন আম্পায়ার। আইসিসি জানাচ্ছে, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের জন্য তৈরি কোড অফ কনডাক্টের আর্টিক্যাল ২.৫-এর নিয়ম ভেঙেছেন লাহিরু। এই ধারায় অশালীন ভাষা ব্যবহার এবং অখেলোয়াড়োচিত অঙ্গভঙ্গির জন্য শাস্তি পান ক্রিকেটাররা। অন্যদিকে লিটন লঙ্ঘন করেছেন আর্টিক্যাল ২.২০। ক্রিকেটের মর্যাদা ভঙ্গের অপরাধ হিসেবে গণ্য করা হয় একে।

জঘন্য ফিল্ডিং, একের পর এক ক্যাচ মিস এবং সেই সঙ্গে নিম্নমানের বোলিং। টি-২০ বিশ্বকাপের সুপার-১২ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই সমর্থকদের একরাশ হতাশা উপহার দেয় বাংলাদেশ (Bangladesh)। গ্রুপের সবচেয়ে দুর্বল দলগুলির মধ্যে অন্যতম শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধেও পরাস্ত হন বাংলা টাইগাররা। লঙ্কাবাহিনী ম্যাচ জেতে ৫ উইকেটে।

[আরও পড়ুন: SC East Bengal: লাইসেন্সিং পরীক্ষায় ব্যর্থ এসসি ইস্টবেঙ্গল, দিতে হবে আর্থিক জরিমানা]

Advertisement
Next