দলকে জিতিয়েও বকেয়া পারিশ্রমিক, প্রাক্তনদের প্রতিযোগিতা থেকে সরলেন শচীন

08:54 PM Jan 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে (Road Safety World Series) খেলবেন না শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। পথ নিরাপত্তার কথা ভেবে অবসর গ্রহণ করা প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে আয়োজিত হয় এই ক্রিকেট টুর্নামেন্ট।

Advertisement

সেই টুর্নামেন্টের এবার দ্বিতীয় বর্ষ। তাতে খেলতে দেখা যাবে না ‘মাস্টার ব্লাস্টার’কে। প্রথম সংস্করণে ইন্ডিয়া লেজেন্ডসের হয়ে খেলেছিলেন শত সেঞ্চুরির মালিক। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল শচীনের ইন্ডিয়া লেজেন্ডস। কিন্তু এবার সম্পূর্ণ অন্য কারণে প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন শচীন। প্রথম সংস্করণের সম্পূর্ণ অর্থই এখনও পাননি এই মুম্বইকর। সেটাই নিজেকে সরিয়ে নেওয়ার আসল কারণ।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

আরও পড়ুন: টিকা নিতে অনিচ্ছুক জকোভিচ নিজেই কোভিডের ওষুধ তৈরির সংস্থার মালিক!

Advertising
Advertising

এদিকে শুধু শচীন নন, অনেক প্রাক্তন ক্রিকেটারই আগের বছরের অর্থ পাননি বলেই খবর। বাংলাদেশের সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে খবর যে প্রথম সংস্করণের টাকা পাননি খালেদ মাহমুদ, খালেদ মাসুদ, মেহরাব হোসেনের মতো একাধিক প্রাক্তন তারকা।

প্রতিযোগিতার প্রথম সংস্করণের ব্র্যান্ড অ্যামবাসাডর ছিলেন শচীন। ভারতের আরেক প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর ছিলেন টুর্নামেন্টের কমিশনার। এই টুর্নামেন্টের সঙ্গে জড়িত এক ব্যক্তি সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক সেই ব্যক্তি বলেছেন, “শচীন রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের নতুন মরশুমে খেলবেন না। সংযুক্ত আরব আমিরশাহীতে(১-১৯ মার্চ) হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি।”

শচীন ব্যাট-প্যাড তুলে রাখলেও এখনও তিনি ক্রিকেটপ্রেমীদের বুক জুড়ে রয়েছেন। ব্যাট হাতে তাঁকে এখনও দেখতে চান সবাই। ক্রিকেট মাঠকে বিদায় জানানোর পরেও বহু তারকা এসেছেন। অনেকেই এখনও খেলে চলেছেন। কিন্তু শচীন এখনও হারাননি তাঁর জনপ্রিয়তা। ক্রিকেট ঈশ্বর হিসেবেই থেকে গিয়েছেন তিনি। সবুজ মাঠের আনাচকানাচে যে মণিমুক্তো ছড়িয়ে রেখেছেন তিনি, তা এখনও ক্রিকেটপ্রেমীদের কাছে চর্চার বিষয়।

[আরও পড়ুন: ‘ভাগ্য ভাল ছিল বলেই জিতেছে এসসি ইস্টবেঙ্গল’, মাদ্রিদে বসে বলছেন প্রাক্তন কোচ মানোলো দিয়াজ]

Advertisement
Next