shono
Advertisement
Sourav Ganguly

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের দিনক্ষণ ঘোষিত, ট্রফি উন্মোচনে সৌরভ

কবে থেকে শুরু হবে এই টুর্নামেন্ট?
Posted: 05:36 PM Apr 26, 2024Updated: 07:49 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চূড়ান্ত হয়ে গেল বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের (Bengal Pro T20 ) দিনক্ষণ। ১১ জুন থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। ২৮ জুন পর্যন্ত তা চলবে। সিএবি ও আরিভা স্পোর্টসের যৌথ উদ্যোগে আয়োজিত বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে অংশ নেবে মোট ৮টি ফ্র্যাঞ্চাইজি। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির পুরুষ ও মহিলা দলকে খেলতে দেখা যাবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।  
সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ''উদ্বোধনী দিন পুরুষদের একটি ম্যাচ হবে। মহিলাদের খেলা শুরু হবে ১২ জুন থেকে। প্রত্যেক দিন দুটো করে ম্যাচ হবে। চলবে ২৮ জুন পর্যন্ত। টি-২০ বিশ্বকাপ ফাইনালের একদিন আগেই শেষ হবে।" ৩ মে ট্রফি উন্মোচন করা হবে। সূত্রের খবর, ট্রফি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনিই অনুষ্ঠানের মুখ্য আকর্ষণ। থাকবেন ঝুলন গোস্বামীও। 

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপের ৩৬ দিন আগে ছয় ছক্কার মালিক যুবরাজ পেলেন বড় দায়িত্ব


আইপিএলের (IPL) জনপ্রিয়তা সারা বিশ্বজুড়ে। তরুণ প্রতিভা তুলে আনার ক্ষেত্রে গুরুত্ব রয়েছে এই মেগা টুর্নামেন্টের। আইপিএলের গুরুত্বের কথা মাথায় রেখে নয়া নির্দেশিকা জারি করেছে বিসিসিআই(BCCI)। ইডেন গার্ডেন্সে ১১ জুন হবে পুরুষদের খেলা। মহিলাদের ম্যাচ শুরু হবে ১২ জুন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে খেলবে মেয়েরা।
টুর্নামেন্টের ক্রীড়াসূচি এখনও প্রকাশিত হয়নি। পরে জানিয়ে দেওয়া হবে তা। টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে কেন রাখা হল এই টুর্নামেন্ট? স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, "বিসিসিআইয়ের নির্দেশিকা অনুযায়ী ১৫ সেপ্টেম্বর থেকে ফেব্রুয়ারির শেষ পর্যন্ত এই ধরনের কোনও টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়। পরে শুরু হয়ে যায় মহিলা এবং ছেলেদের আইপিএল। তাই জুন ছাড়া কোনও বিকল্প ছিল না আমাদের কাছে।"

[আরও পড়ুন: ‘গত আইপিএলে প্রায় ৯০০ রান করেছি’, বিশ্বকাপের দল ঘোষণার আগে নির্বাচকদের বার্তা গিলের

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চূড়ান্ত হয়ে গেল বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের (Bengal Pro T20 ) দিনক্ষণ।
  • ১১ জুন থেকে শুরু হবে এই টুর্নামেন্ট।
  • ২৮ জুন পর্যন্ত তা চলবে।
Advertisement