shono
Advertisement

IPL 2022: টিমকে বার্তা নাইট অধিনায়ক শ্রেয়সের, ‘বহির্জগতের চাপ নিও না’

কবে আসছেন সুনীল নারিন?
Posted: 09:24 AM Mar 22, 2022Updated: 04:33 PM Mar 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে আইপিএলের (IPL) উদ্বোধনী যুদ্ধে নামতে আর দিন পাঁচ-ছয় বাকি। তার আগে সোমবার কেকেআর প্র্যাকটিসে নেমে পড়লেন নতুন নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। এবং শুধুই নামলেন না। টিমকে আসন্ন আইপিএলের আগে বার্তাও দিয়ে রাখলেন। একটা বা দু’টো নয়। তিনটে।

Advertisement

এ দিন মাঠে নামার আগে কেকেআর টিম হাডলে নাইট (KKR) কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) নতুন অধিনায়ক শ্রেয়সকে প্রথম বক্তব্য রাখতে বলেন টিমের উদ্দেশ্যে। সেখানে মুম্বইকর তিনটে বিষয় তুলে আনেন।
এক) টিমের মধ্যে একাত্মতা বাড়ানো। সুসময় ও দুঃসময়ে একে অন্যের পাশে থাকা।
দুই) বাইরের চাপকে টিমের অন্দরে ঢুকতে না দেওয়া।
তিন) সিএসকে ম্যাচে নামার আগে কোনও রকম আক্ষেপ না রাখা।
“আমাদের এই সময় দেখাসাক্ষাৎ হওয়ার কথা ছিল না। আরও আগে হওয়ার কথা ছিল। আসলে সময় বেশি পাওয়া যায়নি। কিন্তু তোমাদের যখনই দেখি, এক একজন চ্যাম্পিয়নকে দেখতে পাই আমি। আমার বিচারে তোমরা প্রত্যেকে চ্যাম্পিয়ন। ম্যাচ উইনার এক একজন। কেউ কেকেআরের হয়ে। কেউ আন্তর্জাতিক ক্রিকেটে। কেউ আবার ঘরোয়া ক্রিকেটে,” এ দিন টিম হাডলে বলে দেন শ্রেয়স। সঙ্গে যোগ করেন, “আমি কয়েকটা জিনিস শুধু বলতে চাইব। প্রথমত, এই লম্বা সফরে আমাদের খারাপ সময় যেমন আসবে, তেমন ভাল সময়ও আসবে। কিন্তু আমাদের একসঙ্গে থাকতে হবে। একে অন্যের খেয়াল রাখতে হবে। আর বাইরের চাপ নিলে চলবে না। কারণ মনে রাখতে হবে, দিনের শেষে আমরাই একে অন্যের জন্য থাকব মাঠে।”

এখানেই না থেমে শ্রেয়স আরও যোগ করেন, “আমাদের খেলাটাকে উপভোগ করতে হবে। নিজেদের চ্যালেঞ্জের মুখে ফেলতে হবে। নেট সেশন থেকেই সেটা করতে হবে। যাতে ২৬ মার্চ সিএসকের বিরুদ্ধে নামার সময় যেন কোনও আক্ষেপ না থাকে। আমি খেলা শেষের পর আক্ষেপের কথা বলছি।”

এ দিন ডিওয়াই পাটিল বিশ্ববিদ্যালয়ের মাঠে নেট সেশন ছিল কেকেআরের। শ্রেয়সের সঙ্গে এ দিন মাঠে ঢুকে নেমে পড়লেন শ্রীলঙ্কার করুণারত্নেও। তবে সুনীল নারিন কবে আসছেন, এখনও পরিষ্কার নয়। নারিন আসার পর সঙ্গে সঙ্গে মাঠে নেমেও পড়তে পারবেন না। তিন দিন নিভৃতাবাসে থাকতে হবে ক্যারিবিয়ান রহস্য স্পিনারকে। চেন্নাই ম্যাচ কিন্তু আগামী শনিবার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement