shono
Advertisement

IPL 2022: আইপিএলের প্রথম পাঁচ ম্যাচে থাকছেন না দুই বিদেশি তারকা, বড় ধাক্কা খেল KKR

এই দুই প্রথম সারির তারকার বদলে কাদের খেলাবে কেকেআর?
Posted: 05:15 PM Mar 23, 2022Updated: 06:10 PM Mar 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। মনে করা হচ্ছিল আইপিএলের (IPL 2022) প্রথম ২-৩টে ম্যাচে হয়তো পাওয়া যাবে না অস্ট্রেলিয়ার দুই তারকা প্যাট কামিন্স এবং অ্যারন ফিঞ্চকে। কিন্তু সেই আশঙ্কা ছাপিয়ে আরও বড় ধাক্কা খেল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ২-৩টি নয়, দুই অজি তারকা খেলবেন না আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচ। জানিয়ে দিলেন কেকেআরের মেন্টর ডেভিড হাসি।

Advertisement

এই মুহূর্তে অস্ট্রেলিয়া দল পাকিস্তান সফরে। প্যাট কামিন্স (Pat Cummins) এবং অ্যারন ফিঞ্চ, নাইটদের দুই অজি তারকাই সেই দলের সদস্য। পাকিস্তান থেকে সোজা নাইট শিবিরে যোগ দেবেন তারা। সূচি অনুযায়ী আগামী ৫ এপ্রিল শেষ হবে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর। তারপরই নাইট শিবিরে যোগ দেবেন ফিঞ্চ এবং কামিন্স। কিন্তু দলে যোগ দেওয়ার পর জৈব বলয়ের নিয়ম মেনে তাঁদের থাকতে হবে আইসোলেশনে। আইসোলেশন কাটিয়ে দলে যোগ দিতে দিতে কেকেআরের পাঁচটি ম্যাচ হয়ে যাবে। বুধবার এমনটাই জানিয়েছেন নাইটদের মেন্টর ডেভিড হাসি।

[আরও পড়ুন: কাটল জটিলতা, ২৫% দর্শকের উপস্থিতিতে হবে আইপিএল, শুরু টিকিট বিক্রি]

তিনি বলছেন, “এটা সত্যিই আমাদের জন্য চিন্তার। আমরা চাই আমাদের সেরা ক্রিকেটাররা খেলুন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটকেই সবার প্রাধান্য দেওয়া উচিত। সবার উচিৎ দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা। আমি যতদূর জানি কামিন্স এবং ফিঞ্চ (Aron Finch) প্রথম পাঁচ ম্যাচ খেলতে পারবে না।” তবে হাসি আশ্বস্ত করেছেন, দুই তারকার কোয়ারেন্টাইন শেষ হলেই তাঁরা ম্যাচ ফিট হয়ে যাবেন।” কেকেআর (KKR) আগামী ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নিজেদের অভিযান শুরু করছে। তারপর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংস, মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে হবে শ্রেয়স আইয়ারদের। এই পাঁচটি ম্যাচেই দলের এক নম্বর পেসার এবং ওপেনারকে পাবে না কেকেআর।

[আরও পড়ুন: ‘বোকা বোকা নিয়ম’, আইপিএলের আগে বোর্ডের বিশেষ আইনকে কটাক্ষ রবি শাস্ত্রীর]

পাঁচ ম্যাচ দুই তারকার না থাকাটা সতিই নাইটদের জন্য বড় ধাক্কা। বিশেষ করে কামিন্সের অনুপস্থিতি ভোগাবে নাইটদের। কারণ, কেকেআর শিবিরে কামিন্স ছাড়া প্রথম সারির আর কোনও বিদেশি পেসার নেই। ভরসা করতে হবে ‘বৃদ্ধ’ টিম সাউদি বা শ্রীলঙ্কার চামিকা করুণারত্নের উপর। অন্যদিকে ফিঞ্চ না থাকায় স্যাম বিলিংস বা রাহানেকে দিয়ে ওপেন করাতে পারে কেকেআর। সেক্ষেত্রে মহম্মদ নবির প্রথম দলে ঢুকে পড়ার একটা সম্ভাবনা আছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement