shono
Advertisement

‘আমরা তো ট্যাক্স দিচ্ছি, তাহলে এত লোডশেডিং কেন?’, সরকারকে প্রশ্ন ‘ক্ষুব্ধ’সাক্ষী ধোনির

তীব্র দাবদাহে জ্বলছে ঝাড়খণ্ড, পাল্লা দিয়ে বাড়ছে বিদ্যুৎ সংকট।
Posted: 11:39 AM Apr 26, 2022Updated: 11:46 AM Apr 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার মতোই তীব্র দাবদাহে জ্বলছে ঝাড়খণ্ড। অথচ, এত গরমেও নিয়মিত বিদ্যুৎ পরিষেবা পাচ্ছেন না বাসিন্দারা। গ্রাম তো বটেই শহরাঞ্চলেও ঘণ্টার পর ঘণ্টা বন্ধ থাকছে বিদ্যুৎ সরবরাহ। যা নিয়ে এবার ফুঁসে উঠলেন মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) স্ত্রী সাক্ষী ধোনি। তাঁর প্রশ্ন, “আমরা তো আমাদের মতো বিদ্যুৎ বাঁচানোর চেষ্টা করছি, তাহলে কেন এত লোডশেডিং?”

Advertisement

সোমবার এক টুইটে সাক্ষী ধোনি (Sakshi Singh Dhoni) রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁর প্রশ্ন,”ঝাড়খণ্ডের একজন করদাতা হিসাবে আমি জানতে চাই, এত বছর ধরে ঝাড়খণ্ডে এত বিদ্যুৎ সংকট কেন? আমরা আমাদের মতো চেষ্টা করে যাচ্ছি যতটা সম্ভত বিদ্যুৎ সঞ্চয় করার। তাও কেন এই সমস্যা?” এমনিতে টুইটারে খুব একটা সক্রিয় নন প্রাক্তন ভারত অধিনায়কের স্ত্রী। শেষবার প্রায় বছরখানেক আগে টুইট করেছিলেন তিনি। সেই সাক্ষী যখন টুইট করছেন, তখন ধরে নিতেই হয় তিনি বারবার লোডশেডিংয়ে (Power Crisis in Jharkhand) রীতিমতো বিরক্ত। সরাসরি কারও নাম না করলেও, সাক্ষীর নিশানায় যে হেমন্ত সোরেনের নেতৃত্বাধীন ঝাড়খণ্ড সরকার, তাতে সংশয় নেই।

[আরও পড়ুন: কর্মীদের যৌন হেনস্তা করেছেন AIFF সচিব কুশল দাস, বিস্ফোরক অভিযোগ মিনার্ভা কর্ণধারের]

আসলে, ঝাড়খণ্ড এই মুহূর্তে গ্রীষ্মের দাবদাহে রীতিমতো জ্বলছে। রাজ্যের বেশিরভাগ অংশের তাপমাত্রা দিনের বেলায় থাকছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে। সিংভুম, কোডার্মা, গিরিডির মতো জেলায় ইতিমধ্যেই শুরু হয়ছে তাপপ্রবাহ। আগামী দিনে এই তাপপ্রবাহ ছড়িয়ে পড়তে পারে রাঁচি, বোকারো, পালামুর মতো জেলাতেও। অথচ, এ হেন তাপপ্রবাহের মধ্যে ঝাড়খণ্ডের বেশিরভাগ জেলায় নিয়মিত লোডশেডিং হচ্ছে। শহরাঞ্চলে নিয়মিত ৫ ঘণ্টা, আর গ্রামাঞ্চলে নিয়মিত ৭-৮ ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা বন্ধ থাকছে। যার ফলে সাধারণ মানুষের জীবন রীতিমতো দুর্বিষহ হয়ে উঠেছে। মানুষের এই সমস্যা নিয়েই বিরক্তি প্রকাশ করেছেন সাক্ষী।

[আরও পড়ুন: বলিউডে ডেবিউ করতে চলেছেন শচীনকন্যা সারা! জল্পনা তুঙ্গে]

আসলে, ঝাড়খণ্ডের (Jharkhand) এই বিদ্যুৎ সংকট নতুন কিছু নয়। বছরের পর বছর ধরে সমস্যা চলে আসছে। গরমে বিদ্যুতের চাহিদা বাড়লেই শুরু হয় লোডশেডিং। দিন দুই আগেই ঝাড়খণ্ডের শক্তিমন্ত্রী আর কে সিং কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনি বৈষ্ণবের সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement