অবশেষে রানে ফিরলেন কোহলি, চলতি আইপিএলের প্রথম অর্ধশতরান বিরাটের ব্যাটে

05:21 PM Apr 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বভাবসিদ্ধ ভঙ্গিতে নয়। তবে রানে ফিরলেন বিরাট কোহলি (Virat Kohli)। অবশেষে চলতি আইপিএলের প্রথম অর্ধশতরান করলেন টিম ইন্ডিয়ার ‘পোস্টার বয়’। বিরাটের ব্যাট থেকে আসা ৫৮ রানই এদিন আরসিবি ইনিংসের চুম্বক হয়ে রইল।

Advertisement

বিরাট কোহলি কবে রান পাবেন? কবে নিজের সেরা ছন্দ ফিরে পাবেন টিম ইন্ডিয়ার (Team India) অন্যতম সেরা ব্যাটার? গত কয়েকদিন ধরে ক্রিকেট মহলে এই প্রশ্নটিই ঘোরাফেরা করছে। গুজরাট টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ৫৮ রানের ইনিংস খেলে সমালোচকদের কিছুটা হলেও শান্ত করলেন কোহলি। এদিনের ৫৮ রানের ইনিংসে কোহলি হাঁকিয়েছেন ৬টি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি। তবে সেটার থেকেও গুরুত্বপূর্ণ এদিন ইনিংসের শুরু থেকেই বল মিডল করছিলেন বিরাট। তাঁর করা ড্রাইভগুলি দেখে মনে হচ্ছিল, যেন পুরনো কোহলি ফিরে এসেছেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগ, সুদূর আমেরিকায় স্টেডিয়াম গড়ছে শাহরুখের KKR]

যদিও বিরাটের এই ইনিংস স্বভাবসিদ্ধ ঝকঝকে ছিল না। স্ট্রাইক রেটও টি-২০ ক্রিকেটের তুলনায় কিছুটা কম। ৫৮ রানের এই ইনিংস খেলতে ৫৩টি বল খেলেছেন তিনি। দু’একবার ভাগ্যও সঙ্গ দিয়েছে তাঁর। এটাই এই মরশুমে কোহলির প্রথম হাফ সেঞ্চুরি। বিরাটের ব্যাট থেকে যে ইনিংসের জন্য তাঁর অসংখ্য অনুরাগী চাতক পাখির মতো চেয়ে ছিলেন, সেই ঝকঝকে ইনিংস হয়তো এদিন খেলতে পারেননি তিনি। কিন্তু তাতে কী! অবশেষে প্রাক্তন ভারত অধিনায়ক যে রানে ফিরলেন, সেটাই আরসিবি এবং বিরাট সমর্থকদের পাওনা। স্বামীর এ হেন পারফরম্যান্সের পর ক্যামেরায় ধরা পড়ল বিরাট পত্নী অনুষ্কার (Anushka Sharma) হাসিমুখখানিও। সেটাও প্রাপ্য বিরাট অনুগামীদের। 

[আরও পড়ুন: বিপুল পরিমাণ আর্থিক জালিয়াতি অপরাধে আড়াই বছর জেল টেনিস কিংবদন্তি বেকারের]

তবে বিরাট একা নন, গুজরাটের বিরুদ্ধে এদিন রান পেয়েছেন আরসিবির (RCB) রজত পাটিদার এবং গ্লেন ম্যাক্সওয়েলও। পাটিদার এদিন ৩২ বলে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন। ১৮ বলে ৩৩ রানের ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েলও। ফলে গুজরাটের সামনে ১৭১ রানের সম্মানজনক টার্গেট দিল আরসিবি। 

Advertisement
Next