ঋদ্ধিমান সাহাকে হুমকির জের, দু’বছরের জন্য সাংবাদিককে নির্বাসিত করল বিসিসিআই

04:13 PM May 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার উইকেটকিপার-ব‌্যাটার ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) হুমকির জের। এবার অভিযুক্ত সাংবাদিককে দু’বছরের জন্য নির্বাসনে পাঠাল BCCI। সূত্রের খবর, আইসিসিকেও অভিযুক্ত ওই সাংবাদিককে নির্বাসনে পাঠানোর অনুরোধ জানাতে পারে ভারতীয় বোর্ড।

Advertisement

বলা হচ্ছে, এই সময়ের মধ্যে তিনি বোর্ড আয়োজিত কোনও ম‌্যাচ বা ইভেন্ট কভার করতে পারবেন না। সমস্ত রাজ‌্য ক্রিকেট সংস্থাকে সেই নির্দেশিকা নাকি দিয়ে দেবে বোর্ড। বলে দেওয়া হবে, অভিযুক্ত সাংবাদিককে মাঠেও ঢুকতে দেওয়া যাবে না। এমনকী, আইসিসিকেও (ICC) চিঠি লিখে অভিযুক্ত সাংবাদিককে ‘ব্ল‌্যাকলিস্ট’ করতে বলা হচ্ছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: কেকেআর ম্যাচে বিতর্কের জের, জোরাল হচ্ছে ওয়াইড বলে রিভিউ চালুর দাবি]

কিছুদিন আগে সাক্ষাৎকার না দিতে চাওয়ায় এক সাংবাদিক রীতিমতো ‘হুমকি’র সুরে হোয়াটসঅ‌্যাপ করেছিলেন ঋদ্ধিমানকে। নাম প্রকাশ না করেই সেই চ‌্যাট সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করে দেন বাংলার উইকেটকিপার। যা নিয়ে ভারতীয় ক্রিকেটে তোলপাড় পড়ে যায়। অভিযুক্ত সাংবাদিক আবার পালটা দাবি করেন, তার চ্যাটের বিকৃত স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ঋদ্ধি। গোটা ঘটনা খতিয়ে দেখতে বোর্ড তিন সদস্যের কমিটি গঠন করে। বোর্ডের ওই কমিটি ঋদ্ধিমান এবং অভিযুক্ত ওই সাংবাদিকের সঙ্গে কথাও বলেন। তারপর কমিটি নিজেদের রিপোর্ট জমা করে।

[আরও পড়ুন: আইপিএল প্লে-অফের সূচি ঘোষণা করল BCCI, কবে খেলা ইডেনে?]

সূত্রের দাবি, বোর্ডের ওই কমিটির তদন্তে উঠে এসেছে ঋদ্ধিমানকে পাঠানো অভিযুক্ত সাংবাদিকের মেসেজগুলি হুমকি বা হুঁশিয়ারির সমান।  কিছুদিন আগে বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল (BCCI Apex Council) বৈঠকে সেই রিপোর্টের ভিত্তিতে সাংবাদিকের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার সেই সিদ্ধান্তই জানিয়ে দেওয়া হল বোর্ডের তরফে। সূত্রের দাবি, বিসিসিআই সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে নির্দেশিকা দিয়ে ওই সাংবাদিকের উপর নিষেধাজ্ঞা কার্যকর করার নির্দেশ দিয়েছে। 

Advertisement
Next