ভারতকে ‘শত্রু দেশ’বলে কটাক্ষ শাহিদ আফ্রিদির, ফুঁসে উঠলেন কানেরিয়া

05:04 PM May 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলাম ধর্ম গ্রহণ করতে বলেছিলেন শাহিদ আফ্রিদি। হিন্দু হওয়ায় তাঁর সঙ্গে খারাপ আচরণও করা হয়েছে। এভাবেই এক ভারতীয় সংবাদমাধ্যমের সামনে আফ্রিদির বিরুদ্ধে সম্প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন দানিশ কানেরিয়া। পালটা দিতে ছাড়েননি বুমবুম আফ্রিদিও। দুই প্রাক্তন তারকার মন্তব্য ও পালটা মন্তব্যে সরগরম হয়ে উঠেছে পাকিস্তান ক্রিকেট মহল।

Advertisement

সম্প্রতি এক ভারতীয় সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকারে বিস্ফোরক অভিযোগ করেছিলেন কানেরিয়া। জানিয়েছিলেন, হিন্দু হওয়ার কারণে আফ্রিদি (Shahid Afridi) তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করেছেন একাধিকবার। এমনকী তাঁকে ইসলাম ধর্ম গ্রহণ করার পরামর্শও দিয়েছিলেন। প্রাক্তন পাক লেগ-স্পিনারের কথায়, “আফ্রিদি মাঝেমধ্যেই ইসলাম ধর্ম গ্রহণ করার কথা বলত। কিন্তু আমি তাতে কখনওই কান দিইনি। আমি নিজের ধর্মেই বিশ্বাসী। আমি মনে করি না এর সঙ্গে ক্রিকেটের কোনও সম্পর্ক রয়েছে।” তবে এই ধর্মের জন্যই সমস্যায় পড়েছিল তাঁর কেরিয়ার। ক্রিকেট কেরিয়ার শেষ করে দেওয়ার হুমকিও পেয়েছিলেন।

[আরও পড়ুন: কবিগুরুর নোবেল চুরি অসম্মানের, উদ্ধার না হওয়া আরও লজ্জার! দুঃখপ্রকাশ মুখ্যমন্ত্রীর]

কানেরিয়ার (Danish Kaneria) বোমা ফাটানোর পরই এ নিয়ে মুখ খোলেন আফ্রিদি। প্রাক্তন পাক অধিনায়ক পালটা দিয়ে বলেন, “আমার আচরণ যখন ওর অপছন্দ হয়েছিল, তখন কেন পাক বোর্ড কিংবা সংশ্লিষ্ট বিভাগকে জানায়নি? এখন কেন এ নিয়ে কথা বলছে? আমাদের শত্রু দেশের (ভারত) কাছে সাক্ষাৎকার দিয়ে ধর্মীয় ভাবাবেগকে উসকে দিচ্ছে কানেরিয়া। আর এত কথা যে বলছে, সে আগে নিজের চরিত্রটা দেখুক।” এখানেই শেষ নয়, আফ্রিদির দাবি, ম্যাচ গড়াপেটা নিয়ে কানেরিয়া যেভাবে পাকিস্তানের ভাবমূর্তি নষ্ট করেছেন, তাও কাম্য নয়। উল্লেখ্য, স্পট-ফিক্সিংয়ে নাম জড়িয়েছিল কানেরিয়ারও।

Advertising
Advertising

আফ্রিদির প্রতিক্রিয়ার পর ফের পালটা দিলেন কানেরিয়া। বলে দিলেন, ভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে কোনও ভুল তিনি করেননি। কানেরিয়ার কথায়, “ভারত আমাদের শত্রু নয়। শত্রু তারা, যারা ধর্মের দোহাই দিয়ে মানুষের সঙ্গে অভব্য আচরণ করে। ভারত যদি শত্রুই হয়, তাহলে কোনওদিন কোনও ভারতীয় মিডিয়ায় সাক্ষাৎকার দিও না।” মন্তব্য ও তার প্রতিক্রিয়ায় ক্রমেই উত্তপ্ত হচ্ছে পাক ক্রিকেট মহল।

[আরও পড়ুন: শেয়ার বাজারের মন্দা অব্যাহত, এবার ভারতীয় টাকার দামে রেকর্ড পতন]

Advertisement
Next