IPL 2022: আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানে রণবীর-রহমান শো! থাকবে আরও চমক

10:01 AM May 11, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: আগামী ২৯ মে আহমেদাবাদে বসতে চলেছে আইপিএল ফাইনালের আসর। করোনা আতঙ্ক কাটিয়ে দু’বছর পর এবারই পূর্ণাঙ্গ আইপিএল হচ্ছে ভারতে। আর তাতেই ফিরতে চলেছে সমাপ্তি অনুষ্ঠান। যা নিয়ে ভারতীয় বোর্ডের (BCCI) টেন্ডার নেওয়াও হয়ে গিয়েছে দিন কয়েক আগে। আর এবার শোনা যাচ্ছে, তাতে আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করতে আসছেন বলিউড তারকা রণবীর সিং ও সুরের জাদুকর এ আর রহমান।

Advertisement

অতীতে আইপিএলের (IPL 2022) উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে দেখা গিয়েছে ঋত্বিক রোশনকে। কিন্তু সমাপ্তি অনুষ্ঠান এত বর্ণাঢ্যভাবে আগে কখনও হয়নি। যেখানে বলিউডের বর্তমান সুপারস্টার রণবীর সিং (Ranveer Singh) পারফর্ম করবেন। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সুরেলা পরিবেশ তৈরি করবেন দেশের অন্যতম সেরা সংগীত পরিচালক এ আর রহমান। দাঁড়ান, এখানেই শেষ নয়। চলতি বছর যেহেতু ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি হচ্ছে, তাই তার ছোঁয়াও থাকছে আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানে। একটি বিশেষ শোয়ের বন্দোবস্ত করা হচ্ছে। যেখানে গত সাত দশক ধরে ভারতীয় ক্রিকেটের সফরকে তুলে ধরা হবে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: দীর্ঘক্ষণ ফোনে ‘ভাগ্নে’র সঙ্গে প্রেমালাপ! আচমকা মেয়েকে নিয়ে বাড়ি থেকে উধাও নদিয়ার]

২০১৯ সালে পুলওয়ামায় জঙ্গিহামলায় প্রাণ হারিয়েছিলেন সিআরপিএফ জওয়ানরা। সেবারই প্রথম আইপিএলে সূচনা ও সমাপ্তি অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। জানানো হয়েছিল, এই অনুষ্ঠানের অর্থ বাঁচিয়ে শহিদদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে। ভাবা হয়, পরের মরশুম থেকে আবার ফিরবে আইপিএলের জৌলুস। কারণ সূচনা ও সমাপ্তি অনুষ্ঠান এই টুর্নামেন্টের অন্যতম আকর্ষণ। বলিউড তারকাদের পারফরম্যান্সে জমজমাট হয়ে ওঠে কোটি টাকার এই লিগ। তবে ২০২০ সালে একেবারে বদলে যায় পরিস্থিতি। মারণ করোনা ভাইরাসের (Coronavirus) চোখ রাঙানিতে দেশে টুর্নামেন্টের আয়োজন করাই সম্ভব হয়নি। তাই এবার ফিরছে সমাপ্তি অনুষ্ঠান।

Advertising
Advertising

আইপিএল ফাইনালের পাশাপাশি আহমেদাবাদে হবে একটি কোয়ালিফায়ারও। বাকি দুই প্লে অফ হবে ইডেনে (একটা কোয়ালিফায়ার ও একটা এলিমিনেটর)। ইডেনে খেলার আগেও ছোটখাটো একটা অনুষ্ঠান করার কথা ভাবছে বোর্ড। ফাইনালে আবার প্রাক্তন ভারত অধিনায়কদের কাউকে কাউকে ডাকা হতে পারে।

[আরও পড়ুন: কঠিন হচ্ছে আইপিএলের লড়াই, কোন অঙ্কে এখনও প্লে অফে পৌঁছতে পারে কেকেআর ও চেন্নাই?]

Advertisement
Next