IPL 2022: ব্যর্থতা পিছু ছাড়ছে না চেন্নাইয়ের, ঋদ্ধির দুরন্ত হাফ সেঞ্চুরিতে সহজ জয় পেল গুজরাট

07:34 PM May 15, 2022 |
Advertisement

চেন্নাই সুপার কিংস: ১৩৩/৫ (ঋতুরাজ-৫৩, জগদীশন-৩৯*, শামি-১৯/২)
গুজরাট টাইটান্স: ১৩৭/৩ (ঋদ্ধিমান-৬৭*, ওয়েড-২০, মাথিসা-২৪/২)
৭ উইকেটে জয়ী গুজরাট টাইটান্স

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের আইপিএলটা একেবারেই মনে রাখতে চাইবেন না মহেন্দ্র সিং ধোনি এবং তাঁর দল। ক্রমাগত হারে লজ্জার রেকর্ড তৈরি করে ফেলেছে চারবারের চ্যাম্পিয়নরা। ব্যাটে-বলে লাগাতার ব্যর্থতায় যেন বিধ্বস্ত হলুদ জার্সিধারীরা। উলটোদিকে চলতি আইপিএলে (IPL 2022) প্রথম দল হিসেবে প্লে অফে ইতিমধ্যেই জায়গা পাকা করে ফেলেছেন হার্দিক পাণ্ডিয়ারা (Hardik Pandya)। তা সত্ত্বেও বডি ল্যাঙ্গুয়েজে কোনও ঢিলেমি নেই। আর এটাই যেন ইউএসপি টুর্নামেন্টের এই নতুন দলের। চেন্নাইকে (CSK) হারিয়ে আরও মূল্যবান দুটি পয়েন্ট পকেটে ভরে ফেললেন হার্দিকরা।

ঋষভ পন্থের উপস্থিতিতে জাতীয় দলের প্রথম একাদশে আজকাল ঠাঁই হয় না ঋদ্ধিমান সাহার। কিন্তু গুজরাটের জার্সি গায়ে চাপিয়ে বাংলার উইকেটকিপার-ব্যাটার বুঝিয়ে দিচ্ছেন, ক্রিকেটকে তাঁর এখনও অনেক কিছু দেওয়া বাকি। ৬৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে এদিন মাঠ ছাড়েন তিনি। তাঁর সুন্দর ইনিংস সাজানো ছিল ৮টা বাউন্ডারি ও একটি ছক্কা দিয়ে। যদিও ১৩৪ রানের টার্গেটে আরও কম ওভারে পৌঁছনোই যেত।  

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘গোটা দেশ গর্বিত’, থমাস কাপ জয়ী ভারতের প্রশংসায় মোদি, ১ কোটি আর্থিক পুরস্কার ঘোষণা কেন্দ্রর]

রবিবার টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাপ্টেন কুল। কিন্তু সে সিদ্ধান্ত খুব একটা ইতিবাচক হল না। লিগ তালিকার শীর্ষে থাকা দলের সামনে বড় রানের টার্গেট রাখতে পারেননি ধোনিরা। চেন্নাইয়ের গত ম্যাচে রিভিউ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। বিদ্যুৎ বিভ্রাটের জন্য DRS নিতে পারেননি কনওয়ে। দ্রুত ফিরতে হয়েছিল প্যাভিলিয়নে। গুজরাটের বিরুদ্ধেও চলল না তাঁর ব্যাট। ৫ রানেই আউট হলেন। আরেক ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় অবশ্য ৫৩ রান করেন। এরপর স্কোরবোর্ডে আরও খানিকটা রান যোগ করেন মঈন আলি (২১) ও জগদীশন (৩৯*)। শামিদের পেস দাপটে ক্রিজে টিকতে পারেননি টেল এন্ডাররা। ধোনি ফেরেন মাত্র ৭ রান করে।

জবাবে মাত্র ৩ উইকেট হারিয়েই ম্যাচ পকেটে ভরে ফেলে গুজরাট। তবে ঋদ্ধিমান ছাড়া বাকিরা সেভাবে রান পাননি। ম্যাথিউ ওয়েড (২০), শুভমান গিল (১৮) এবং হার্দিক (৭) ফিরলে ঋদ্ধির সঙ্গে ইনিংস শেষ করেন মিলার। ১৩ ম্যাচে গুজরাটের সংগ্রহ ২০ পয়েন্ট। লিগ শীর্ষে শেষ করাই এখন পাখির চোখ হার্দিকের।

[আরও পড়ুন: ‘সম্পর্কে দমবন্ধ হয়ে আসছে, বেরতে চাই’, সহকর্মীদের কাছে আক্ষেপ করতেন অভিনেত্রী পল্লবী]

Advertisement
Next