কোহলিকে পাক অধিকৃত কাশ্মীরের ক্রিকেট লিগে খেলতে আমন্ত্রণ, স্তম্ভিত ক্রিকেট বিশ্ব

07:58 PM May 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীরের (Pakistan Occupied Kashmir) ক্রিকেট লিগে খেলার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে বিরাট কোহলিকে। নেপথ্যে প্রাক্তন পাক অধিনায়ক রশিদ লতিফ। তিনি চান POK-র এই বিতর্কিত ক্রিকেট লিগে খেলুন বিরাট। নিতান্তই যদি তিনি না খেলতে চান, তাহলে অন্তত অতিথি হিসাবে হাজির থাকুন কোহলি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

গত বছরই পাক অধিকৃত কাশ্মীরে চালু হয়েছে টি-২০ ক্রিকেট লিগ। যা নিয়ে তীব্র আপত্তি জানায় ভারত। বিসিসিআই (BCCI) এই লিগকে স্বীকৃতি দেয়নি। আইসিসিরও (ICC) স্বীকৃতি নেই। সেই চালচুলোহীন এবং বিতর্কিত লিগে কিনা বিরাট কোহলির মতো তারকাকে খেলার আমন্ত্রণ! যা স্তম্ভিত করে দিয়েছে ক্রিকেট বিশ্বকে। শোনা যাচ্ছে, দ্রুত কোহলিকে চিঠি লিখে তাঁকে ওই লিগে খেলতে অনুরোধ করবে আয়োজকরা। এমনকী বিসিসিআইকেও চিঠি লেখা হবে।

[আরও পড়ুন: আইপিএলের মাঝেই চমক, গেইল এবং ডি’ভিলিয়ার্সকে বিশেষ সম্মান দিল RCB]

কোহলিকে (Virat Kohli) বিতর্কিত ওই লিগে খেলতে আমন্ত্রণ জানানোর পরিকল্পনার নেপথ্যে আছেন প্রাক্তন পাক অধিনায়ক রশিদ লতিফ। ওই লিগের ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনসের দায়িত্ব পালন করছেন রশিদ। এক সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, কোহলিকে পিওকে-র লিগে খেলার আমন্ত্রণ জানানোর নেপথ্যে তাঁর কোনও রাজনৈতিক উদ্দেশ্য নেই। লতিফ বলছেন, “আমরা একটাই বার্তা দিতে চাই, খেলা সব কিছুর ঊর্ধ্বে। তাই কোহলিকে চিঠি লেখার পরিকল্পনা করা হয়েছে। ও চাইলে প্রধান অতিথি হিসাবেও আসতে পারে। আমরা চাইছি দু’দেশের মানুষকে সম্প্রতির বার্তা দিতে।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: শুরুর দিনই শেয়ার বাজারে বড় ধাক্কা খেল LIC, লোকসানের মুখে বিনিয়োগকারীরা]

যদিও এ হেন বিতর্কিত লিগে কোহলির খেলার কোনও সম্ভাবনা নেই। এমনিতেও বিসিসিআই ভারতের পুরুষ ক্রিকেটারদের বাইরের দেশের কোনও লিগে খেলতে দেয় না। POK-তে তো খেলতে দেওয়ার প্রশ্নই ওঠে না। তাছাড়া, কোহলিও এই ধরনের বিতর্কিত লিগে কোনওভাবেই খেলতে চাইবেন না। রশিদ লতিফ অবশ্য বলছেন, “আমাদের কাজ কোহলিকে আমন্ত্রণ জানানো, সেটা আমরা করব। আসা না আসাটা ওর নিজের সিদ্ধান্ত।”

Advertisement
Next