IPL 2022: মরণবাঁচন ম্যাচ কেকেআরের, রাসেল মন্ত্রে বিশ্বাস রেখে বড় জয়ের খোঁজে নাইটরা

04:10 PM May 18, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: যেনতেন প্রকারেণ হারালে চলবে না। কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টসকে (Lucknow Super Giants) আজ হারাতে হবে বড় ব্যবধানে। ম্যাচ জেতার সঙ্গে যতটা সম্ভব বাড়িয়ে রাখতে হবে নেট রান রেট। কী করা যাবে, উপায় নেই যে! চোদ্দো পয়েন্টে যদি বা প্লে অফের একটা স্পটের নির্ধারণ হয়ও, তা হলেও কেকেআর (KKR) যে ড্যাং ড্যাং করে সেই ছাড়পত্র জোগাড় করে ফেলবে, ভাবার কোনও কারণ নেই। চোদ্দো পয়েন্টে প্লে অফ স্পট ঠিক হলেও দিল্লি ক্যাপিটালসের নেট রান রেটকে পিছনে ফেলতে হবে নাইটদের, তবেই থাকবে একমাত্র আশা। নইলে সব শেষ।

Advertisement

দেখতে গেলে, জটিল নয়, মহাজটিল অঙ্ক। আসলে সব গণ্ডগোল হয়ে গিয়েছে সোমবার রাতে মায়াঙ্ক আগরওয়ালের পাঞ্জাব কিংসকে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) হারিয়ে দেওয়ায়। সেই ম্যাচে দিল্লির বদলে পাঞ্জাব জিতলে সুবিধে হত কেকেআরের। কারণ– নেট রান রেটে পাঞ্জাব অনেকটাই পিছিয়ে নাইটদের থেকে। সেক্ষেত্রে চোদ্দো পয়েন্টে একটা প্লে অফ বার্থ ঠিক হলে কেকেআরের একটা সুযোগ থাকত প্রথম চারে ঢুকে পড়ার।

[আরও পড়ুন: ‘কোহলিরা খেললেই সবচেয়ে বেশি রোজগার হয়’, ভারতের কাছে কৃতজ্ঞ ক্যারিবিয়ান বোর্ড]

কিন্তু দিল্লি জিতে যাওয়ায় ১৩ ম্যাচ খেলে পন্থদের পয়েন্ট ১৪ তো হয়েই গিয়েছে, সঙ্গে নেট রান রেটও বেড়ে গিয়েছে অনেকটা। দিল্লির নেট রান রেট যেখানে ০.২৫৫। সেখানে নাইটদের ০.১৬। অতএব, আজ শ্রেয়স আইয়ারদের শুধু জিতলে চলবে না। বড় ব্যবধানে জিততে হবে। তার পর দেখতে হবে দিল্লি কী করে? আরসিবি কী করে?

Advertising
Advertising

তবে সর্বাগ্রে লখনউ সুপার জায়ান্টসকে মঙ্গলবার হারাতে হবে। নইলে এ সব ভেবে কোনও লাভ নেই। লখনউয়ের কাছেও ম্যাচটা মহাগুরুত্বপূর্ণ। কারণ, এখনও তাদের প্লে অফ নিশ্চিত হয়নি। নাইটদের হারালে তা হয়ে যাবে। আর সেই ম্যাচে নামার আগে ঘুরেফিরে একজনই ভরসা কেকেআরের– আন্দ্রে রাসেল। এমনিই অজিঙ্ক রাহানে হ্যামস্ট্রিংয়ের চোটে বাকি আইপিএল থেকে ছিটকে যাওয়ায় ওপেনিং নিয়ে জটিলতা আরও বেড়েছে কেকেআরে।

এ দিন আবার প্র্যাকটিসে মহম্মদ নবিকে দেখে রাখা হল। বেশ কিছুক্ষণ ব্যাটও করলেন আফগানিস্তান অলরাউন্ডার। অ্যারন ফিঞ্চ খেললে ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে তিনিই ওপেনিংয়ে যাবেন। তিনি না খেললে নবিকে মিডল অর্ডারে খেলিয়ে সুনীল নারিনকে দিয়ে ওপেন করানো যেতে পারে। তবে যা-ই হোক, যিনিই খেলুন, রাসেলের ব্যাট চলতে হবে।

[আরও পড়ুন: বাংলার হয়ে খেলতে চান না ‘অপমানিত’ ঋদ্ধি, সিএবি’র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তারকার স্ত্রী]

Advertisement
Next