কালবৈশাখীতে উড়ে গেল ইডেনের গ্রাউন্ড কভার, কলকাতায় নামতে পারল না ঋদ্ধিমান-শামিদের বিমান

05:51 PM May 21, 2022 |
Advertisement

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: প্লে-অফের ঠিক দু’দিন আগে কালবৈশাখী। তছনছ ক্রিকেটের নন্দন কানন। ঝড়ের দাপটে উড়ে গেল ইডেনের (Eden Gardens) গ্রাউন্ড কভার। স্টেডিয়ামের বেশ কিছু অংশও ক্ষতিগ্রস্ত হয়েছে। শুধু তাই নয়, প্লে-অফের আগে শনিবার ইডেনে যে অনুশীলন পর্ব ছিল, সেটাও বাতিল করা হয়েছে। আরও উদ্বেগের বিষয় হল, প্লে-ফে খেলার জন্য শনিবারই শহরে আসার কথা ছিল ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), মহম্মদ শামি-সহ গুজরাট টাইটান্সের তারকাদের। কিন্তু তাঁদের বিমান এদিন ঝড়ো হাওয়ার জন্য শহরে নামতে পারেনি।

Advertisement

আগামী মঙ্গলবার ইডেনে প্লে-অফের প্রথম ম্যাচ। যে ম্যাচে গুজরাট টাইটান্সের মুখমুখী হবে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। সেই ম্যাচের আগে মোটামুটি প্রস্তুতি চূড়ান্ত হয়ে গিয়েছিল ইডেনে। শুধু প্লে-অফের জন্যই আনানো হয়েছিল বিশেষ গ্রাউন্ড কভার। কিন্তু শনিবারের ঝড়ো হাওয়ায় সবটাই তছনছ হয়ে গেল। যে বিশেষ গ্রাউন্ড কভার আনা হয়েছিল, সেটা উড়ে যাওয়ায় মাঠ ভিজে গিয়েছে। একাধিক জায়গায় গ্যালারির শেডও ভেঙে গিয়েছে বলে খবর।

[আরও পড়ুন: কালবৈশাখীতে মেট্রো লাইনে ভেঙে পড়ল গাছ, টালিগঞ্জ থেকে কবি সুভাষ পর্যন্ত বন্ধ পরিষেবা]

শুধু তাই নয়, প্রথম ম্যাচে যে দুই দল খেলার কথা, তার মধ্যে একটি দল এখনও শহরে নামতেই পারেনি। আজই শহরে পা রাখার কথা ছিল গুজরাট টাইটান্স দলের। কিন্তু, বিকেলের ঝড়ো হওয়ার জেরে ঋদ্ধিমান সাহা-মহম্মদ শামিদের (Mohammad Shami) বিমান ঘুরিয়ে দেওয়া হয় বলে খবর। এদিন স্টেডিয়ামের অনুশীলন পর্বও বাতিল করা হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: মাসির বাড়ি বেড়াতে যাওয়াই কাল! তপসিয়ায় ২১তলা থেকে ‘মরণঝাঁপ’ দশম শ্রেণির পড়ুয়ার]

কালবৈশাখীর প্রভাব যে শুধু ক্রিকেট মাঠেই পড়েছে, সেটা নয়। এর প্রভাব পড়েছে ফুটবল মাঠেও। আজই যুবভারতীতে এএফসি কাপের (AFC Cup) ম্যাচে বসুন্ধরা কিংসের মুখোমুখী হয়েছে মোহনবাগান। কিন্তু খেলা শুরুর ১১ মিনিট পর ঝড়ো হাওয়ার জন্য সেই ম্যাচও স্থগিত করে দেওয়া হয়। প্রায় ৪৫ মিনিট খেলা বন্ধ থাকার পর খেলা আবার শুরু হয়েছে।

Advertisement
Next