আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন, আরসিবিকে জেতানো রজত পাটিদার এখন বহু রেকর্ডের মালিক

11:13 AM May 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি, ফ্যাফ ডু’প্লেসিস, গ্লেন ম্যাক্সওয়েলদের (Glen Maxwll) মতো তারকাদের ব্যর্থতা তিনি ঢেকে দিয়েছেন। কার্যত একার হাতে আইপিএলের (IPL 2022) এলিমিনেটরের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে আরসিবির তরী তীরে পৌঁছে দিয়েছেন। অথচ এই রজত পাটিদারকে আইপিএলের নিলামে কোনও দল কেনেইনি। অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। রজত পাটিদার আইপিএলের নিলামে কোনও দলই পাননি। পরে চোটগ্রস্ত ক্রিকেটারের পরিবর্ত হিসাবে আরসিবিতে যোগ দেন।

Advertisement

এমন নয় যে পাটিদার আইপিএলে একেবারে আনকোরা মুখ। গত আইপিএলেও আরসিবির জার্সিতে খেলেছেন তিনি। বিরাট কোহলিরা তাঁকে গোটা চারেক ম্যাচে খেলিয়েছিল। তার মধ্যে একটি ইনিংসে ৭১ রানও করেন তিনি। কিন্তু তা সত্ত্বেও এবারের আইপিএল নিলামে কোনও দল তাঁকে কেনার আগ্রহই দেখায়নি। আরসিবিও (RCB) না। অথচ তাঁর বেস প্রাইজ ছিল মাত্র ২০ লক্ষ টাকা। পরে লভনিথ সিসোদিয়ার বদলে পাটিদারকে নেয় আরসিবি। আর সেই সিদ্ধান্তই এই মরশুমে আরসিবির ভাগ্য বদলে দিল। বুধবার এলিমিনেটরে পাতিদার ৫৪ বলে ১১২ রানে অপরাজিত থাকেন। ১২টি চার ও সাতটি ছক্কা হাঁকান তিনি। রজতের (Rajat Patidar) এই ইনিংসই শেষ পর্যন্ত জিতিয়ে দেয় বেঙ্গালুরুকে।

Advertising
Advertising

[আরও পড়ুন: অরুণ লালের ফোনেও গলল না বরফ, এবার বাংলা দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন ক্ষুব্ধ ঋদ্ধি]

আর এই দুর্দান্ত ইনিংসে একগুচ্ছ রেকর্ডের মালিকও হয়ে গিয়েছেন তিনি। এই প্রথম কোনও আনক্যাপড ক্রিকেটার আইপিএলের প্লে-অফে সেঞ্চুরি করল। শুধু তাই নয়, আইপিএলের প্লে-অফে ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) সঙ্গে যুগ্মভাবে দ্রুততম সেঞ্চুরিরও মালিক হয়ে গেলেন পাটিদার। প্লে-অফে (IPL Playoffs) আরসিবির কোনও ক্রিকেটারের করা এটাই সর্বোচ্চ স্কোর। এটি আইপিএলের ইতিহাসে কোনও আনক্যাপড ক্রিকেটারের করা তৃতীয় সর্বোচ্চ স্কোর।

[আরও পড়ুন: ‘সময় নেই তাই হানিমুন হচ্ছে না’, ইডেনে খেলা দেখতে গিয়ে আক্ষেপ অরুণ লালের স্ত্রী বুলবুলের]

পাটিদারের এই রেকর্ড ভাঙা ইনিংস দেখে উচ্ছ্বসিত খোদ বিরাট কোহলি। তিনি বলছিলেন,”আমি অনেক ভাল ইনিংস দেখেছি। কিন্তু এতটা প্রভাবশালী ইনিংস আগে কখনও দেখিনি। আনক্যাপড ক্রিকেটার হিসাবে প্লে-অফে প্রথমবার সেঞ্চুরি করা, এত চাপের মাঝে তাও এত বড় ম্যাচে। আমিও চাপে পড়ে যাচ্ছি।”

Advertisement
Next