shono
Advertisement

আমেরিকায় খেলতে যাচ্ছেন রোহিতরা, ঘোষিত ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পূর্ণাঙ্গ সূচি

কোনও বেসরকারি চ্যানেলে এই সিরিজ দেখানো হবে না।
Posted: 11:54 AM Jun 02, 2022Updated: 12:03 PM Jun 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনাতেই সিলমোহর। সত্যি সত্যিই আমেরিকায় খেলতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের দু’টি ম্যাচ ভারতীয় দল খেলবে ফ্লোরিডায়। বুধবার সরকারিভাবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের (West Indies) পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট। তাতেই ভারতীয় দলের আমেরিকায় খেলতে যাওয়ার জল্পনায় সিলমোহর দেওয়া হয়েছে।

Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩টি ওয়ানডে এবং ৫টি টি-২০ খেলবেন রোহিত শর্মারা (Rohit Sharma)। ভারতের উইন্ডিজ সরফ শুরু হচ্ছে ২২ জুলাই। সেদিন ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচ পোর্ট অফ স্পেনে। ২৪ জুলাই এবং ২৭ জুলাইয়ের ম্যাচ দু’টিও হবে কুইন্স পার্ক ওভালের ঐতিহাসিক স্টেডিয়ামেই। এরপরই শুরু হবে ৫ ম্যাচের টি-২০ সিরিজ।

[আরও পড়ুন: ইটালিকে উড়িয়ে দিয়ে ‘বিশ্বসেরা’ আর্জেন্টিনা, জাতীয় দলের জার্সিতে রোনাল্ডোকে ছুঁলেন মেসি!]

এই টি-২০ সিরিজে একাধিক ইতিহাস তৈরি হতে চলেছে। এই সিরিজেই প্রথম টি-২০ ম্যাচের আয়োজন হতে চলেছে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওই ম্যাচটি হবে ২৯ জুলাই। আগস্টের ১ ও ২ তারিখ পরপর দু’টি ম্যাচ হবে সেন্ট কিট’স ওয়ার্নার স্টেডিয়ামে। সিরিজের শেষ দুই ম্যাচেই আসল চমক। ভারতীয় বংশোদ্ভূত আমেরিকানদের কথা ভেবে এই দু’টি ম্যাচের আয়োজন করা হচ্ছে ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে। অর্থাৎ মার্কিন মুলুকে প্রবাসী ভারতীয়রাও রোহিত-কোহলিদের (Virat Kohli) চাক্ষুস করতে পারবেন। যদিও রোহিত বা কোহলিরা আদৌ ওই সিরিজ খেলতে যাবেন কিনা, সেটা নিয়ে সংশয় আছে। ভারতীয় দলের যা ব্যস্ত ক্রীড়াসূচি, তাতে এই সিরিজের জন্যও সিনিয়রদের বিশ্রামে পাঠানো হতে পারে।

[আরও পড়ুন: রাজস্থানে ফের ঘোড়া কেনাবেচার আশঙ্কা! বিধায়কদের হোটেলে সরাচ্ছে কংগ্রেস]

তবে ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য দুঃসংবাদ হল কোনও বেসরকারি টিভি চ্যানেল এই ম্যাচগুলি সম্প্রচার করবে না। ভারতের কোনও টিভি চ্যানেলই এই সিরিজের স্বত্ত্ব কেনেনি। ম্যাচগুলি দেখা যাবে Funcode নামের একটি অ্যাপে। তবে, নিয়ম অনুযায়ী প্রসার ভারতীতে ম্যাচগুলি দেখানো হবে। সেক্ষেত্রে ডিডি ওয়ানের উপরই ভরসা করতে হবে ক্রিকেটপ্রেমীদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement