প্রথম একাদশে জায়গা পাওয়ার যোগ্যই নয় অর্জুন! বিস্ফোরক মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ

08:10 PM Jun 03, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় বছর দুয়েক ধরে মুম্বই ইন্ডিয়ান্সের সদস্য তিনি। কিন্তু একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। এবারের আইপিএলে (IPL 2022) শচীন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পুত্র অর্জুন (Arjun Tendulkar)  খেলবেন বলে মনে করেছিলেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। কিন্তু বেশ কিছু নতুন মুখকে সুযোগ দিলেও শিকে ছেঁড়েনি অর্জুনের ভাগ্যে। মুম্বইও পয়েন্ট টেবিলের সবচেয়ে নীচে থেকে টুর্নামেন্ট শেষ করেছে। অর্জুনকে নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য করলেন মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ড। তিনি বলেছেন, টিমে থাকলেও প্রথম একাদশে জায়গা করে নেওয়ার যোগ্যতা নেই অর্জুনের।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ফেব্রুয়ারি মাসে আইপিএল নিলামে ৩০ লক্ষ টাকা দিয়ে অর্জুনকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। অপেক্ষাকৃত নতুন মুখদের নিয়েই এবারের প্রথম একাদশ সাজিয়েছিল পাঁচবারের চ্যাম্পিয়ন দল। সেই কারণেই শচীন ভক্তরা আশা করেছিলেন, হয়তো সুযোগ পাবেন জুনিয়র তেন্ডুলকর। কিন্তু সেই আশা পূর্ণ হয়নি তাঁদের। শেন বন্ডের মতে, ব্যাটিং এবং ফিল্ডিং বিভাগে আরও উন্নতি করতে হবে অর্জুনকে। তা না হলে মুম্বই ইন্ডিয়ান্সের মতো দলের প্রথম একাদশে জায়গা করে নেওয়া খুবই কঠিন।

[আরও পড়ুন: জল্পনাতেই সিলমোহর, বহু যুদ্ধের নায়ক রয় কৃষ্ণকে ছেড়ে দিল মোহনবাগান]

শেন বন্ড (Mumbai Indians Bowling Coach) বলেছেন, “আরও অনেক পরিশ্রম করতে হবে অর্জুনকে। মুম্বইয়ের দলে থাকা আর প্রথম একাদশে জায়গা পাওয়ার মধ্যে অনেক তফাত। প্রচুর উন্নতি করার দরকার অর্জুনের। টি-টোয়েন্টি ম্যাচে খুব কম ব্যবধানে হার জিতের ফয়সালা হয়। তাই সব ক্ষেত্রেই সেরাটা দিতে হয়। বোলিং ছাড়াও ব্যাটিং, ফিল্ডিং- সমস্ত বিভাগেই উন্নতি করতে হবে অর্জুনকে। আশা করব, প্রয়োজন মতো পরিশ্রম করবে ও। তারপর নিশ্চয়ই প্রথম একাদশে জায়গা পাবে।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

প্রসঙ্গত, খুব বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই অর্জুনের। মাত্র দু’টি ম্যাচে মুম্বইয়ের হয়ে খেলেছেন তিনি। তবে শচীনের ছেলে হলেও মুম্বই ইন্ডিয়ান্স দলে কোনও আলাদা সুবিধা পান না অর্জুন। দলের সঙ্গে যুক্ত থাকলেও পরিচালনায় কোনও ভাবেই হস্তক্ষেপ করেন না শচীন (Sachin Tendulkar)। তবে প্রথম একাদশে জায়গা পেতে গেলে পরিশ্রম করতে হবে, ছেলেকে সেই কথা বলেছেন মাস্টার ব্লাস্টার নিজেও। ক্রিকেট দুনিয়া সম্পর্কেও ছেলেকে সচেতন করেছেন শচীন। তিনি বলেছেন, “ক্রিকেটের যাত্রাপথ খুব কঠিন হতে চলেছে। তুমি ক্রিকেট খেলতে ভালবাসো, সেটাই করো। পরিশ্রম করলে অবশ্যই তার ফল পাবে।”

[আরও পড়ুন: সেপ্টেম্বরে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ কি ইডেনে? তুঙ্গে জল্পনা

Advertisement
Next