ENG v IND: ব্যাটে-বলে বিধ্বংসী ভারত, প্রথম ওয়ানডে-তে রাজকীয় জয় পেলেন রোহিতরা

10:08 PM Jul 12, 2022 |
Advertisement

ইংল্যান্ড: ১১০/১০ (বাটলার-৩০, বুমরাহ- ১৯/৬, শামি-৩১/৩)
ভারত: ১১৪/০ (রোহিত-৭৬*, ধাওয়ান-৩১*)
১০ উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে বলবে, এই বেন স্টোকসরাই নাকি শেষ টি-টোয়েন্টিতে ভারতীয় দলকে নাকানিচোবানি খাইয়েছিলেন! যার জন্য অধরাই রয়ে গিয়েছিল ইংল্যান্ডকে চুনকামের স্বপ্ন। মঙ্গলবার রাজকীয় জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে যেন সেই হারের ক্ষতেই প্রলেপ লাগালেন রোহিত শর্মারা (Rohit Sharma)। নেতৃত্ব দিয়ে দলকে জেতানোর পাশাপাশি ফের ব্যাট হাতে ফের ‘হিটম্য়ান’ হিসেবেই ধরা দিলেন রোহিত।

Advertising
Advertising

টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়ে তাঁদের অল্প রানে বেঁধে ফেলার কাজটা করে ফেলেছিলেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। ১৯ রান দিয়ে ছ’টি উইকেট তুলে নিয়ে একগুচ্ছ রেকর্ডের মালিক হয়ে যান তিনি। তাঁর পাশাপাশি দুই পেসার মহম্মদ শামি তিনটি ও প্রসিদ্ধ কৃষ্ণ একটি উইকেট নেন। একের পর এক উইকেট খুইয়ে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে এটাই ইংলিশ বাহিনীর সর্বনিম্ন রান।

[আরও পড়ুন: কেজরিওয়ালের পথেই খড়গপুর আইআইটির আরও এক ছাত্র, বাংলায় AAP-এর প্রচার শুরু সুধীর সিংয়ের]

কেনিংটন ওভালে ভারতীয় পেস ঝড়ে যখন একেবারে ছন্নছাড়া অবস্থা বাটলারদের, তখন সেই ঝড়ের তীব্র আরও খানিকটা বাড়িয়ে দিলেন ক্যাপ্টেন রোহিত। ফের সেই চেনা ছন্দে ব্যাটিং করে ভারতীয় সমর্থকদের মন ভাল করে দিলেন হিটম্যান। তাঁর অপরাজিত ৭৬ রানের ইনিংসটি সাজানো ছিল ছ’টি চার এবং পাঁচটি ওভার বাউন্ডারি দিয়ে। ‘রোহিতোচিত’ ইনিংসের পাশে যোগ্য সঙ্গী হয়ে উঠল শিখর ধাওয়ানের ব্যাটও। চারটি চার হাঁকিয়ে ৩১ রানে অপরাজিত রইলেন ভারতীয় ওপেনার। আর সেই সৌজন্যেই মাত্র ১৮.৪ ওভারে ১০ উইকেটে হাসতে হাসতে ম্যাচ পকেটে পুরল টিম ইন্ডিয়া।

কুঁচকিতে চোটের কারণে এদিন মাঠের বাইরেই ছিলেন বিরাট কোহলি। দীর্ঘদিন রানে নেই তিনি। এমন অবস্থায় ফের রোহিত শর্মার পুরনো ফর্ম নিঃসন্দেহে স্বস্তি দিচ্ছে ভারতীয় শিবিরকে। তিন ম্যাচের সিরিজে ১-০-য় এগিয়ে গেল দল। এবার দেখার পরের ম্যাচে টিম ম্যানেজমেন্ট এই উইনিং কম্বিনেশন ভাঙবে কি না।

[আরও পড়ুন: স্কুলে গীতাপাঠ কেন? মুসলিম সংগঠনের করা মামলায় গুজরাট সরকারকে প্রশ্ন হাই কোর্টের]

Advertisement
Next