shono
Advertisement

বাঁহাতি পেসারে ফের টালমাটাল ভারত, খারাপ সময় কেটে যাবে, বিরাটের পাশে দাঁড়িয়ে বললেন বাবর

৩ ম্যাচের সিরিজ আপাতত ১-১।
Posted: 08:59 AM Jul 15, 2022Updated: 09:03 AM Jul 15, 2022

ইংল্যান্ড: ২৪৬ (মঈন ৪৭, উইলি ৪১, চাহাল ৪/৪৭, হার্দিক ২/২৮)
ভারত: ১৪৬ (হার্দিক ২৯, জাদেজা ২৯, রিস টপলি ২৯)
ইংল্যান্ড ১০০ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ব্যাটিংয়ের পুরনো রোগ সারল না। বাঁহাতি বোলার থাকলেই নাকানিচোবানি খেতে হচ্ছে রোহিতদের (Rohit Sharma)। ইংল্যান্ডের রিস টপলি যেমন লর্ডসে ভারতীয় ব্যাটিংকে তছনছ করে দিলেন। যার ফল প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ভারত যতটা লজ্জার হার উপহার দিয়েছিল, ঠিক ততটাই লজ্জার হার লর্ডসে ভারতকে ফেরত দিল ইংল্যান্ড।

Advertisement

লর্ডসে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত। এবং আগেরদিনের মতোই তাঁর সিদ্ধান্ত সঠিক বলে প্রমাণিত হয়। ইংল্যান্ড অল-আউট হয়ে যায় মাত্র ২৪৬ রানে। শুরুটা মোটামুটি ভাল করলেও ৪১ রানের মাথায় রয়ের (Jason Roy) উইকেটের পতনের পরই শুরু হয় ইংল্যান্ড ব্যাটারদের আসা-যাওয়া। একটা সময় ১০২ রানে ৫ উইকেট খুইয়ে বেশ চাপে পড়ে যায় ইংরেজরা। কিন্তু সেখান থেকে মইন আলি (Moin Ali) এবং ডেভিড উইলি ঘুরে দাঁড়ান। এই দুই ব্যাটারের প্রতিরোধ ইংরেজদের ২৪৬ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে দেয়।

[আরও পড়ুন: লর্ডসে ফের শচীন-সৌরভ জুটি, নস্ট্যালজিয়ায় ভাসলেন ক্রিকেটপ্রেমীরা]

কিন্তু এরপর রোহিতরা যে ব্যাটিংটা করলেন সেটা এককথায় লজ্জার। বাঁহাতি রিস টপলির মধ্যে যেন জুজু দেখলেন ভারতীয় ব্যাটাররা। রোহিত শর্মা, শিখর ধাওয়ান (Sikhar Dhawan), সূর্যকুমার যাদবদের মতো তাবড় ব্যাটাররা স্রেফ আত্মসমর্পণ করলেন ইংরেজ পেসারের সামনে। বিরাট কোহলি এদিন শুরুটা ভাল করেছিলেন। গোটা তিনেক বাউন্ডারি তাঁর ব্যাট থেকে এসেছিল। মনে হচ্ছিল লর্ডসেই হয়তো কাঙ্ক্ষিত সেই ইনিংস দেখা যাবে বিরাটের ব্যাট থেকে। কিন্তু ১৬ রানের মাথায় তিনিও পুরনো রোগে আক্রান্ত হয়েই আরেক বাঁহাতি পেসার উইলিকে নিজের উইকেটটি উপহার দিয়ে এলেন। একটা সময় ভারত ছিল মাত্র ৩৪ রানে ৪ উইকেটে। সেখান থেকে সূর্য, হার্দিক এবং জাদেজারা খানিক লড়াই করে ১৪৬ রান পর্যন্ত টেনে নিয়ে যায় টিম ইন্ডিয়াকে (Team India)। টপলি একাই নিলেন ৬ উইকেট। ভারত হারে ১০০ রানে। ৩ ম্যাচের সিরিজ এখন ১-১।

[আরও পড়ুন: রোহিতের ছক্কায় আহত শিশু, দেখা করে চকোলেট দিলেন ‘হিটম্যান’, ভাইরাল ছবি]

এদিকে, ভারত হারের পাশাপাশি বিরাট কোহলির (Virat Kohli) ফের ব্যর্থ হওয়াটাও ভাবাবে টিম ম্যানেজমেন্টকে। এদিন কোহলির জন্য আদর্শ পরিস্থিতি ছিল ফর্মে ফেরার। কিন্তু তিনি পারেননি। এই খারাপ সময়ে অবশ্য বিরাট পাশে পেয়েছেন তাঁর প্রতিদ্বন্দ্বী এবং এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটার অন্যতম সেরা ব্যাটার বাবর আজম (Babar Azam)। এক টুইটে তিনি বলেছেন, শক্ত থাকো বিরাট। নিজের উপর ভরসা রাখো। এই খারাপ সময় চলে যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement