২০২৩ বিশ্বকাপের পরই ওয়ানডে ক্রিকেট ছাড়বেন হার্দিক পাণ্ডিয়া, অনুমান প্রাক্তন কোচের

08:50 PM Jul 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেন স্টোকসের পথে হেঁটে খুব শীঘ্রই ওয়ানডে (ODI) ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া। এমনটাই ধারণা টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীর। তিনি বলছেন, হার্দিক শুধু টি-২০ ক্রিকেট খেলতে চায়। ওয়ানডে ক্রিকেটটা ও শুধু খেলছে সামনের বিশ্বকাপটার জন্য।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শাস্ত্রী (Ravi Shastri) মনে করছেন, দিন দিন যেভাবে টি-২০ ক্রিকেট জনপ্রিয়তা পাচ্ছে, তাতে আগামী দিন ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যৎ সংকটের মধ্যে পড়বে। সেক্ষেত্রে হার্দিকের মতো ক্রিকেটাররা আর ওয়ানডে খেলতে চাইবেন না। শুধু একটি ফরম্যাটেই খেলতে চাইবেন। টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ বলছেন,”ও এখন ৫০ ওভারের ক্রিকেট খেলছে শুধু আগামী বছর দেশের মাটিতে একটা বিশ্বকাপ আছে বলে। তারপর হয়তো ওকে আর ওয়ানডে ক্রিকেটেও দেখা যাবে না।এর পর অন্য ক্রিকেটাররাও এভাবেই যে কোনও একটি ফরম্যাট বেছে নেওয়া শুরু করবে।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: এসএসসি দুর্নীতি: ‘চোর ধরো, জেলে ভরো, স্বচ্ছ নিয়োগ চালু করো’, নয়া স্লোগান নিয়ে পথে বামেরা]

শাস্ত্রী মনে করছেন, টেস্ট ক্রিকেট চিরদিন গুরুত্বপূর্ণ থাকবে কারণ টেস্ট খেলাটার গুরুত্ব বাড়ায়। সমস্যা হবে ওয়ানডে ক্রিকেটে। এই ফরম্যাটটা বাঁচাতে হলে বিশ্বকাপে (ICC World Cup) আরও জোর দিতে হবে। হার্দিক পাণ্ডিয়ার মতো ক্রিকেটার শুধু টি-২০ খেলতে চায়। সেটা ওর মাথায় ঠিক করাই আছে। ও জানে ওর আর অন্য ফরম্যাটে খেলার দরকার নেই। পরের বছর ভারতে এক দিনের বিশ্বকাপ। তাই হয়তো হার্দিক (Hardik Pandya) খেলবে। কিন্তু তার পরে দেখবেন ও হয়তো এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিল।” টিম ইন্ডিয়ার হেড কোচের সাফ কথা, হার্দিকের পূর্ণ অধিকার আছে নিজের পছন্দের ফরম্যাটে খেলার।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: বিচারব্যবস্থায় আস্থা, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নিচ্ছে না তৃণমূল]

দিন কয়েক আগেই ওয়ানডে ক্রিকেট থেকে আচমকা অবসর নিয়ে নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)। তাঁর অবসরের পরই একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, তাহলে কি আগামী দিনে সব ক্রিকেটারই নির্দিষ্ট একটি ফরম্যাটকে গুরুত্ব দেবেন? হার্দিককে নিয়ে শাস্ত্রীর এই ভবিষ্যৎবাণীও সেই সম্ভাবনার উপর ভিত্তি করেই।

Advertisement
Next