দু’বছর আগে ক্রিকেটকে বিদায় জানানো ধোনি-রায়নাকে বিশেষ সম্মান আইসিসির, নীরব BCCI!

06:38 PM Aug 15, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালের ১৫ আগস্ট। ভরা লকডাউনে ঘরবন্দি সকলে। ঠিক সেই সময় একটি ইনস্টাগ্রাম পোস্ট দেখে মন ভেঙেছিল ১৩৫ কোটি দেশবাসীর। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন মহেন্দ্র সিং ধোনি। তারপর, কেটে গিয়েছে দুটো বছর। তবে প্রাক্তন ভারতীয়র প্রতি ভালবাসায় এতটুকু ভাটা পড়েনি। আর এই বিশেষ দিনেই ধোনিকে স্পেশ্যাল সম্মান জানাল আইসিসি। সম্মান জানানো হল, সেদিনই অবসর ঘোষণা করা আরেক ক্রিকেটার সুরেশ রায়নাকেও। কিন্তু এই দুই মহারথীকে নিয়ে কোনও পোস্টই করল না বিসিসিআই।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ভারত তথা বিশ্বের সফলতম অধিনায়কের তালিকায় একেবারে উপরের দিকে ধোনির (MS Dhoni) নাম। জোড়া বিশ্বকাপের পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতিয়েছেন তিনি। দু’বছর আগে দেশের জার্সিতে ২২ গজকে বিদায় জানানো সেই ঝাড়খণ্ডের রাজপুত্রকে এদিন বিশেষ সম্মান জানাল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আসলে, তাঁর অবসর নেওয়ার পরের দিনই তাঁর ক্রিকেট কেরিয়ারের বিভিন্ন স্মরণীয় ঘটনা তুলে ধরে একটি আবেগঘন ভিডিও পোস্ট করেছিল আইসিসি। এদিন সেই ভিডিওটির লিংক ফের শেয়ার করে আইসিসি মনে করাল, আজকের দিনেই আন্তর্জাতিক ক্রিকেটে ইতি টেনেছিলেন ভারতীয় সুপারস্টার।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

[আরও পড়ুন: নিঃসঙ্গ পার্থ, অংশ নিলেন না প্রেসিডেন্সি জেলের পতাকা উত্তোলনে]

একটি স্পেশ্যাল পোস্ট করা হয়েছে সুরেশ রায়নাকে (Suresh Raina) নিয়েও। কিন্তু আইসিসি যেখানে ধোনি-রায়নার অবদানকে স্বাধীনতা দিবসে স্মরণ করেছে, সেখানে নীরবই রইল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তাদের তরফে ধোনি বা রায়নাকে নিয়ে কোনও পোস্ট করা হয়নি। বরং স্বাধীনতা দিবসে স্পেশ্যাল একটি জার্সি বিক্রির কথা জানানো হয়েছে। সেই সঙ্গে জিম্বাবোয়েতে কীভাবে ভারতীয় দল ৭৫ বছরের স্বাধীনতা উদযাপন করছে, তার ছবিও পোস্ট করা হয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও এখনও আইপিএলে হলুদ জার্সিতে দেখা যায় ধোনিকে। এখনও প্রতি মরশুমে তাঁর হেলিকপ্টার শট দেখতে মুখিয়ে থাকেন ক্রিকেটপ্রেমীরা। আইপিএলের সৌজন্যে সে আশা পূরণ হয় তাঁদের। আগামী বছরও চেন্নাইয়ের জার্সিতে খেলবেন মাহি। তবে রবীন্দ্র জাদেজা আগামী মরশুমে চেন্নাইয়ে খেলবেন কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। গত আইপিএলে অধিনায়ক হিসেবে চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন জাদেজা। তারপর থেকেই নাকি জাদেজার সঙ্গে কোনও যোগাযোগ নেই চেন্নাই ফ্র্যাঞ্চাইজির। এক্ষেত্রে ধোনি আসরে নামেন কি না, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: ছুটি না মেলায় স্ত্রী-সন্তানদের সময় দিতে পারেন না, অবসাদে ‘আত্মঘাতী’ গড়বেতার বিডিও]

Advertisement
Next