ইডেনে একসঙ্গে দেখা যেতে পারে কপিল-সৌরভ-ধোনিকে, জাতীয় সংগীত গাইতে পারেন অমিতাভ

02:45 PM Sep 06, 2022 |
Advertisement

আলাপন সাহা: আইপিএলে (IPL) জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের সাক্ষী থেকেছে কলকাতা। ছ’বছর আগে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) জাতীয় সঙ্গীতও গাইতে দেখেছে শহরবাসী। আর সবকিছু ঠিকঠাক চললে দুর্গাপুজোর আগেই ক্রিকেট-উৎসবের সাক্ষী থাকতে চলেছে কলকাতা। এক সঙ্গে ভারতের তিন সেরা অধিনায়ককে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল। তিন অধিনায়ক মানে –কপিল দেব (Kapil Dev), সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। না এখানেই শেষ নয়। আরও আছে। আবারও অমিতাভকে ইডেনে জাতীয় সঙ্গীত গাইতে দেখতে পারেন সবাই। এখনও পর্যন্ত সেরকমই ঠিক আছে।

Advertisement

আসলে আগামী ১৬ সেপ্টেম্বের ইডেনে লেজেন্ডস লিগের উদ্বোধনী ম্যাচ। যে ম্যাচে খেলার কথা ছিল সৌরভের। ওটা অবশ্য সামাজিক কারণের জন্য। যা নিয়ে গোটা বাংলা জুড়ে রীতিমতো আগ্রহ তৈরি হয়েছিল। দীর্ঘ দশ বছর পর ইডেনে সৌরভকে ব্যাট হতে নামতে দেখা যেত। কিন্তু শেষমেশ সেটা হচ্ছে না। ব্যক্তিগত কমিটমেন্ট আর কাজের চাপের জন্য শেষমেশ সৌরভ খেলতে পারছেন না। সেটা অনেকটাই হতাশ করেছে কলকাতাবাসীকে। কিন্তু আয়োজকদের তরফ থেকে আরও বিভিন্ন চমক থাকবে। ইডেনে তিনটে ম্যাচ রয়েছে।
উদ্বোধনী ম্যাচের আগে জমকালো অনুষ্ঠান হবে। সেখানে থাকবেন কপিল, সৌরভ। তাঁদের বিশেষ সংবর্ধনাও দেওয়া হবে। ধোনির কাছেও ইতিমধ্যে আমন্ত্রণপত্র চলে গিয়েছে সংগঠকদের তরফ থেকে। শোনা গেল, ধোনিও সেদিন ইডেনে থাকতে পারেন। সেরকমই আশা করা হচ্ছে। 

[আরও পড়ুন: হাসিনার ভারত সফর শুরুতেই বঙ্গে এল পদ্মার ইলিশ, হাসি ফুটল ভোজনরসিকদের মুখে]

অমিতাভ বচ্চন আবার লেজেন্ডস লিগের ব্র‌্যান্ড অ্যাম্বাসেডর। তিনি ইডেনে থাকছেনই। ম্যাচ শুরুর আগে তিনি হয়তো জাতীয় সঙ্গীতও গাইবেন। ঠিক যেরকম ছ’বছর আগে ভারত-পাকিস্তান ম্যাচের আগে হয়েছিল। এখনও পর্যন্ত সেরকমই ঠিক রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান একদম আইপিএলের অনুষ্ঠানের মতোই জমকালো হবে, সেটা বলে দেওয়াই যায়। সেখানে বেশ কিছু বলিউডের তারকাকেও পারফর্ম করতে দেখা যেতে পারে। এছাড়া ম্যাচের সময় ইডেনের কর্পোরেট বক্সগুলোতে বলিউডের অনেকেই থাকবেন, সেটা বলে দেওয়াই যায়।
সামনের সপ্তাহের শুরু থেকেই একে একে ক্রিকেটাররা শহরে ঢুকে পড়বেন। চব্বিশ ঘণ্টা আগে ক্রিস গেইলকে নিয়েছে গুজরাত জায়ান্টস। শোনা যাচ্ছে, আরও বেশ কয়েকজন প্রাক্তন তারকার নাম সংযোজিত হতে চলেছে প্লেয়ার লিস্টে।

Advertising
Advertising

সবমিলিয়ে ক্রিকেট উৎসবের ঢাকে কাঠি পড়ে গেল শহরে। অপেক্ষা আর শুধু কয়েকটা দিনের।

[আরও পড়ুন: পরপর দু’দিন ট্রেন বাতিলের প্রতিবাদে রেল অবরোধ হুগলির খন্যানে, চূড়ান্ত ভোগান্তির শিকার যাত্রীরা]

Advertisement
Next