shono
Advertisement

বুমরাহ-হর্ষলদের চোট নিয়ে ধোঁয়াশা! বিশ্বকাপের দল নির্বাচনের আগে অপেক্ষায় BCCI

বিশ্বকাপের দলে ঢুকে যেতে পারেন মহম্মদ শামি।
Posted: 01:21 PM Sep 10, 2022Updated: 04:55 PM Sep 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ইতিমধ্যেই টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করে ফেলেছে। বাকিরা এখনও দল ঘোষণা না করলেও সকলেরই কমবেশি প্রথম একাদশ এবং ১৫ জনের দল তৈরি হয়ে গিয়েছে। যত সমস্যা শুধু ভারতের (Indian Cricket Team)। কারণ হল, একাধিক তারকার চোট নিয়ে ধোঁয়াশা।

Advertisement

এশিয়া কাপে (Asia Cup) ভারতের সবচেয়ে বেশি চিন্তার কারণ ছিল বোলিং বিভাগ। বিশেষ করে ডেথ বোলিং। সেই ডেথ বোলিং সমস্যার সমাধান যে দু’জন করতে পারেন, সেই দু’জনের চোট নিয়েই ধোঁয়াশা রয়েছে। এক জশপ্রীত বুমরাহ। পিঠের চোটে কাহিল টিম ইন্ডিয়ার (Team India) এক নম্বর পেসার। আপাতত চোট সারাতে বেঙ্গালুরুর এনসিএতে পাঠানো হয়েছে তাঁকে। কবে পুরোপুরি সুস্থ হবেন, কেউ বলতে পারছে না। দ্বিতীয় জন হর্ষল প্যাটেল। তিনিও এই মুহূর্তে চোটের জন্য মাঠের বাইরে। তিনিও এনসিএতে রিহ্যাব করছেন। যদিও স্বস্তির খবর, হর্ষল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের আগে ফিট হয়ে যেতে পারেন। ভারতীয় দলের অন্যতম স্তম্ভ রবীন্দ্র জাদেজা বিশ্বকাপে খেলবেন না সেটা নিশ্চিত হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: গণেশ বিসর্জনে গডসের ছবি নিয়ে উল্লাস, কর্ণাটকের শোভাযাত্রাকে কেন্দ্র করে তুঙ্গে বিতর্ক]

এই মুহূর্তে টিম ম্যানেজমেন্টের সবচেয়ে বড় চিন্তার জায়গা বুমরাহ। কবে ফিরবেন তিনি? সূত্রের খবর, পুরোপুরি ফিট না হলেও বিশ্বকাপের দলে রেখে দেওয়া হতে পারে বুমরাহকে (Jasprit Bumrah)। কারণ বিশ্বকাপ শুরু হতে আরও মাসখানেক। ততদিনে এই পেসারকে ম্যাচ ফিট করে তোলা যাবে বলেই মনে করছে ম্যানেজমেন্ট। সূত্রের খবর, বুমরাহদের ফিটনেসের জন্য ১৬ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করবে বিসিসিআই (BCCI)। তারপরই দল ঘোষণা করে দেওয়া হবে। বিশ্বকাপের দলে মহম্মদ শামির ফেরা নিয়েও জোর আলোচনা চলছে। শোনা যাচ্ছে, আভেশ খানদের উপর ভরসা করতে পারছেন না নির্বাচকরা। তাই শামিকে বিশ্বকাপে পাঠানো হতে পারে।

[আরও পড়ুন: মৃত্যুপথযাত্রী বাবাকে বাঁচাতে লিভার দান করতে চায় নাবালক, বাধা আইন! কী বলছে সুপ্রিম কোর্ট?]

বিশ্বকাপের (T-20 World Cup) আগেই অবশ্য অত্যন্ত ব্যস্ত ক্রীড়াসূচি রয়েছে ভারতের। মাত্র ১৪ দিনের মধ্যে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি ম্যাচ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। ওই ১৪ দিনে ভারতীয় দলকে ৯ হাজার কিলোমিটার জার্নি করতে হবে। এই ধকল বিশ্বকাপের আগে আরও চোটআঘাতের সম্ভাবনা বাড়িয়ে দিতে পারে বলে আশঙ্কা করছেন অনেকে। সেদিকেও নজর রাখতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement