পিঠের ব্যথা কাবু করে দেবে বুমরাহকে, এক বছর আগেই বলেছিলেন প্রাক্তন পাক ক্রিকেটার

07:57 PM Sep 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটপ্রেমীদের দুশ্চিন্তা বাড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। পিঠের চোটের কারণেই চার থেকে ছয়মাসের জন্য ক্রিকেট থেকে দূরে থাকতে হবে তাঁকে। প্রসঙ্গত, এশিয়া কাপ-সহ দ্বিপাক্ষিক সিরিজে এই চোটের কারণেই খেলতে পারেননি তিনি। এহেন পরিস্থিতিতে পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতারের (Shoaib Akhtar) একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস বলছেন, এক বছরের মধ্যেই পিঠের চোটে বিপর্যস্ত হয়ে পড়বে বুমরাহ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ভারতীয় বোলিং লাইন আপের অন্যতম প্রধান মুখ বুমরাহ (Jasprit Bumrah Injury) ছিটকে যাওয়ার খবর পেয়ে নানা ধরনের মন্তব্যে ভেসে যাচ্ছে সোশ্যাল মিডিয়া। তার মধ্যেই নেটিজেনদের নজর কেড়ে নিয়েছে একটি ভিডিও। শোয়েব আখতারের প্রায় বছরখানেক পুরনো একটি সাক্ষাৎকারের কিছু অংশ ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে শোয়েব বলছেন, বুমরাহ যেভাবে বোলিং করে, তাতে ওর পিঠের পেশির উপরে অনেক বেশি চাপ পড়ে। সেই জন্য ওকে খুব সতর্ক থাকতে হবে। ম্যাচ খেলার পরেই রিহ্যাব করে নিজেকে তরতাজা রাখতে হবে। তবে আমার মনে হয়, এক বছরের মধ্যেই পিঠের সমস্যায় কাবু হয়ে পড়বে বুমরাহ।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

[আরও পড়ুন: শীঘ্রই ভারতে যাব, কোহলির শুভেচ্ছার জবাবে ফেডেরারের বার্তা]

ইতিমধ্যেই প্রশ্ন উঠছে, ইংল্যান্ড সফরে সীমিত ওভারের সিরিজ ও এশিয়া কাপে চোটের কারণে ছিটকে যাওয়ার পরেও কেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামানো হল বুমরাহকে? কেন বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে পর্যাপ্ত বিশ্রাম দেওয়া হয়নি? শোয়েবের মতো প্রাক্তন ক্রিকেটাররা যদি বুমরাহর এই সমস্যার কথা আঁচ করে থাকেন, তাহলে ভারতীয় বোর্ড কর্তারা কেন তা বুঝতে পারেননি? ইদানিংকালে বারবার চোটের কবলে পড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। সেই প্রসঙ্গ টেনে অনেক ক্রিকেটপ্রেমীর প্রশ্ন, খেলোয়াড়দের শারীরিক পরিস্থিতির দিকে আদৌ কি যথাযথভাবে নজর রাখে বোর্ড?

বুমরাহর চোট বেশ গুরুতর। তাই আপাতত মাঠে ফেরা হচ্ছে না তাঁর। বোর্ডের তরফে সরকারিভাবে এখনও বুমরাহর ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করা না হলেও, শেষ পর্যন্ত যদি সত্যিই তিনি ছিটকে যান তাহলে সেটা ভারতের জন্য বিরাট ধাক্কা হতে চলেছে। এমনিতেই এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়া সিরিজে ডেথ ওভারে বিশ্রী বোলিং করেছে ভারত। আশা ছিল বিশ্বকাপে বুমরাহ এবং অর্শদীপের জুটি ডেথ ওভারে টিম ইন্ডিয়াকে ভরসা দেবে। কিন্তু সেখানেই ধাক্কা খেলেন রোহিতরা।

[আরও পড়ুন:এগিয়ে আসছে ISL, মেগা টুর্নামেন্টের জন্য জার্সি উন্মোচন করল ইস্টবেঙ্গল]

Advertisement
Next