ভারতের বাধায় টি-২০ বিশ্বকাপে অংশ নিতে পারলেন না দৃষ্টিহীন ক্রিকেটাররা, ক্ষুব্ধ পাকিস্তান

09:20 PM Dec 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে খেলা হল না দৃষ্টিহীন পাকিস্তান দলের! কারণ ভারতে পা রাখার আগেই বাধা পেলেন পাক দলের ক্রিকেটাররা। যা নিয়ে ক্ষুব্ধ পাকিস্তান ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিল।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঘটনাটি ঠিক কী? আসলে গতকাল, সোমবার থেকে ভারতে শুরু হয়েছে দৃষ্টিহীনদের তৃতীয় টি-২০ বিশ্বকাপ। ফাইনাল ১৭ ডিসেম্বর। আর আজই রাজধানী দিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল পাক দলের। কিন্তু মাঠে পৌঁছনো হল না ক্রিকেটারদের। কারণ ভারত ক্রিকেটারদের ভিসা দেয়নি। তাই ভারত সফরে যেতে পারলেন না তাঁরা। পাকিস্তান ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিল (PBCC) তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, তাদের দলকে ভিসা দেয়নি ভারত। ফলে সূচি অনুযায়ী ম্যাচে নামতে পারলেন না ক্রিকেটাররা। এমন ঘটনায় ক্ষুব্ধ ক্রিকেটার তথা টিম ম্যানেজমেন্ট। পাকিস্তান বাদ পড়ায় নতুন করে তৈরি হচ্ছে সূচি। ভারতের পাশাপাশি টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও দক্ষিণ আফ্রিকা।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: মাঠে ‘স্পোর্টস ব্রা’ পরে নেমেছিলেন দক্ষিণ কোরিয়ার ফুটবলার! ব্যাপারটা কী?]

২০১২ ও ২০১৭ টি-২০ বিশ্বকাপে রানার্স আপ হয়েছিল পাক দৃষ্টিহীন ক্রিকেট টিম। তাই পাক কাউন্সিলের দাবি, এবারও দুর্দান্ত ফর্মে ছিল দল। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই ২২ গজের লড়াইয়ে নামার প্রস্তুতি নিয়েছিলেন ক্রিকেটাররা। এমনকী গত বছর থেকে পাঁচবারের সাক্ষাতে ভারতকেও পাঁচবারই হারিয়েছে পাকিস্তান। কিন্তু এবার মাঠের বাইরের কারণে দল সমস্যায় পড়ায় বিরক্ত, হতাশ ও ক্ষুব্ধ কাউন্সিল।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

কিন্তু কেন ভিসা পেতে সমস্যা হল পাক দলের? কাউন্সিলের দাবি, রাজনৈতিক কারণে পাকিস্তানের দৃষ্টিহীন দলের ভিসা দিতে অস্বীকার করে ভারতের বিদেশমন্ত্রক। খেলার মধ্যে ধর্ম, রাজনীতিকে ঢুকিয়ে খেলার স্পিরিট নষ্ট করা উচিত নয় বলেও দাবি করা হয়েছে। পাক কাউন্সিলের আরও অভিযোগ, বাকি দলগুলির থেকে পাকিস্তানকে আলাদা চোখে দেখা হল। যা কাম্য নয়। এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও হুঁশিয়ারি দেয় তারা। বলা হয়, ভারত যাতে ভবিষ্যতে এধরনের টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব না পায়, সেই ব্যবস্থাই করা হবে।

[আরও পড়ুন: মাছ মন্তব্যের জের, পরেশ রাওয়ালকে তলব কলকাতা পুলিশের]

Advertisement
Next