shono
Advertisement

নিউজিল্যান্ড ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে ‘কুকীর্তি’ঈশান কিষানের, ক্ষুব্ধ প্রাক্তনরা

ডাবল সেঞ্চুরির পর বাদ পড়া নিয়ে রোহিতের কাছে অভিযোগও জানিয়েছেন ঈশান কিষান।
Posted: 11:01 AM Jan 19, 2023Updated: 11:56 AM Jan 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হার্দিক পাণ্ডিয়ার ‘ভুল’ আউটের বদলা নিতে গিয়ে বিতর্কে ঈশান কিষান (Ishan Kishan)। উইকেটের পিছনে দাঁড়িয়ে যে কাণ্ডটি তিনি ঘটালেন, সেটা পছন্দ হয়নি প্রাক্তনদের। সুনীল গাভাসকরের মতো প্রাক্তনরা বলে দিচ্ছেন, ক্রিকেট ভদ্রলোকের খেলা। তাতে এসব চলে না।

Advertisement

কী এমন করেছিলেন ভারতের উইকেটরক্ষক? আসলে বুধবারের ম্যাচে নিউজিল্যান্ড অধিনায়ক লেথাম যখন ব্যাট করছিলেন তখন অদ্ভুদ এক কাণ্ড ঘটান ভারতীয় উইকেটকিপার। লেথাম একটি বল রক্ষ্মণাত্মকভাবে খেলার পরও দেখা যায় স্ট্যাম্পের আলো জ্বলে উঠেছে এবং বেল পড়ে গিয়েছে। যা দেখে বিভ্রান্ত হয়ে যান আম্পয়ায়ররা। লেথাম হিট উইকেট হয়েছেন কিনা দেখার জন্য থার্ড আম্পায়ারের দ্বারস্থও হতে হয় তাঁদের। কিন্তু রিপ্লেতে দেখা যায় হাত দিয়ে স্ট্যাম্প ভেঙেছেন ঈশান কিষান। রিপ্লে দেখানোর সঙ্গে সঙ্গে হাসতে থাকেন তিনি।

[আরও পড়ুন: দিনের পর দিন যৌন হেনস্তা, ফেডারেশন কর্তাকে কাঠগড়ায় তুলে ধরনায় অলিম্পিক পদকজয়ী কুস্তিগিররা]

আসলে ঈশান এই কাণ্ডটি ঘটিয়েছেন হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) ভুল আউটের বদলা নিতে। ভারতের ইনিংসের ৪০তম ওভারে খানিকটা একইরকম কাণ্ড ঘটেছিল। উইকেটের পিছনে দাঁড়িয়ে বল ধরতে গিয়ে লেথামও স্ট্যাম্প ভেঙে দিয়েছিলেন হাত দিয়ে। অন্তত রিপ্লেতে দেখে সেটাই মনে হয়েছে। অথচ থার্ড আম্পায়ার হার্দিককে আউট দিয়ে দেন। সম্ভবত সেই ভুল আউটের বদলা নিতেই এই কাণ্ড ঘটিয়েছেন ঈশান। যদিও সেটা না পসন্দ সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) মতো প্রাক্তনদের। তিনি বলছেন,”এটা ক্রিকেট হতে পারে না।” মুরলী কার্ত্তিক আবার বলছেন, ঈশান যদি নেহাত মজা করার জন্য এটা করে থাকেন তাহলে তাঁর আবেদন করা উচিত হয়নি।

[আরও পড়ুন: ফের বিতর্কে দ্যুতি চাঁদ, ডোপ পরীক্ষা ফেল করে নির্বাসিত ভারতীয় অ্যাথলিট]

ঈশানকে নিয়ে আলোচনা অবশ্য এখানেই শেষ হয়নি। ম্যাচের শেষ শুভমন গিলকে ডাবল সেঞ্চুরি ক্লাবে স্বাগত জানাতে গিয়ে মজার ছলে অধিনায়ক রোহিতকেই কটাক্ষ করে বসেছেন তরুণ উইকেটরক্ষক। আসলে গিলের আগে বর্তমান ভারতীয় দলের দুই সদস্য রোহিত শর্মা (Rohit Sharma) এবং ঈশান কিষান ডাবল সেঞ্চুরি করেছেন। তাঁরা দু’জনে একসঙ্গে গিলের সাক্ষাৎকার নেন। তখনই রোহিত মজাচ্ছলে ঈশানকে প্রশ্ন করেন, ডাবল সেঞ্চুরি করার পরও কেন ৩ ম্যাচ বসে থাকতে হয়েছে কেন? জবাব ঈশান বলে দেন, সেটা তো তুমিই বলতে পারবে। কারণ অধিনায়ক তো তুমিই ছিলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement