shono
Advertisement

ক্রিকেটার যখন মন্ত্রী! পাঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী হলেন পাক বোলার ওয়াহাব রিয়াজ

পাঞ্জাব প্রদেশের বিধানসভা নির্বাচন পর্যন্ত ক্রীড়ামন্ত্রী হিসেবে কাজ চালাবেন এই বাঁ হাতি পেসার।
Posted: 09:33 AM Jan 28, 2023Updated: 09:36 AM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতিতে পা রাখতে চলেছেন পাকিস্তানের বাঁ হাতি পেসার ওয়াহাব রিয়াজ (Wahab Riaz)। ক্রিকেট এখনও ছাড়েননি তিনি। বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলছেন এই পাক বোলার। এর মধ্যেই খবর, পাঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী (Sports Minister) নিযুক্ত হয়েছেন। 

Advertisement

দীর্ঘদিন ধরে ক্রীড়াব্যক্তিত্বরা বলে আসছেন, খেলার মাঠের লোকেরই প্রশাসনে আসা উচিত। ওয়াহাব রিয়াজ খেলার মাঠের মানুষ। খেলাধুলোর অবস্থা, দেশের পরিকাঠামোর কথা ভাল বুঝতে পারবেন একজন ক্রীড়াবিদই। এক্ষেত্রেও ওয়াহাব রিয়াজ তাঁর কাজ ঠিকঠাক ভাবে পালন করবেন এমনটা ধরে নেওয়াই যায়। যদিও তিনি এখনও পুরোদস্তুর ভাবে কাজ শুরু করেননি। আর পুরোদস্তুর কাজ শুরু করলেও খুব বেশি সময় পাবেন না ওয়াহাব রিয়াজ। তাঁর হাতে মাত্র তিন-চার মাস সময়। বাংলাদেশ থেকে দেশে ফেরার পরে তিনি শপথ গ্রহণ করবেন বলে জানা গিয়েছে। 

[আরও পড়ুন: ব্যাটিং ব্যর্থতায় ডুবল ভারত, টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় নিউজিল্যান্ডের]

 

পাকিস্তান সুপার লিগে পেশোযার জালমি দলের হয়ে খেলেন ওয়াহাব। এবছরও তাঁকে দলে নেওয়া হয়েছে। ক্রীড়ামন্ত্রী হিসেবে কাজ চালালেও তিনি পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমির হয়ে খেলা চালিয়ে যাবেন বলে জানা গিয়েছে। 

২০০০ সালে পাকিস্তানের হয়ে শেষবার খেলেছেন ওয়াহাব। জাতীয় দলের হয়ে ২৭টি টেস্ট, ৯২টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। পিএসএলে ১০৩ টি উইকেট নিয়ে সবচেয়ে বেশি উইকেটশিকারী ওয়াহাব। 

পাঞ্জাব প্রদেশের কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী মহসিন নাকভী জানিয়েছেন বিধানসভা নির্বাচনের আগে পর্যন্ত ওয়াহাব রিয়াজ ক্রীড়ামন্ত্রী হিসেবে কাজ চালিয়ে যাবেন। আগামী তিন-চার মাসের মধ্যেই নির্বাচন হবে পাঞ্জাব প্রদেশে। 

এদিকে ওয়াহাব রিয়াজ এক সাক্ষাৎকারে প্রাক্তন মুখ্য নির্বাচক মহম্মদ ওয়াসিম ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ রাজাকে দুষেছেন। রিয়াজের বক্তব্য, শোয়েব মালিক, সরফরাজ আহমেদের মতো সিনিয়র ক্রিকেটারদের প্রতি সুবিচার করেননি তাঁরা। ওয়াহাব রিয়াজ আরও বলেন, পাকিস্তান টিম নির্বাচনের ক্ষেত্রে রামিজ রাজাই শেষ কথা ছিলেন। কিন্তু সিনিয়র ক্রিকেটাররা যে সম্মান আশা করে, তা রামিজ রাজার কার্যকালে পাওয়া যায়নি।  

 

[আরও পড়ুন: নিউজিল্যান্ডের মেয়েদের উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement