shono
Advertisement

ভিসা সমস্যায় খোয়াজা, পাকিস্তানি বংশোদ্ভূত হওয়াতেই কি বিলম্ব? তুঙ্গে চর্চা

সম্প্রতি 'শেন ওয়ার্ন' পুরস্কার পেয়েছেন এই অজি ব্যাটার।
Posted: 06:26 PM Feb 01, 2023Updated: 09:38 PM Feb 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-নিউজিল্যান্ড সিরিজ শেষ হলেই ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) সিরিজের বল গড়াবে। ভারতে আসার জন্য তৈরি হচ্ছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। এর মধ্যেই খবর, অস্ট্রেলিয়া থেকে ভারতে ওঠার বিমান ধরতে পারছেন না উসমান খোয়াজা (Usman Khawaja)।

Advertisement

পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার তিনি। চার বছর বয়সে অস্ট্রেলিয়ায় চলে এসেছিলেন তিনি। কিন্তু এবার ভারত সফরের আগে তাঁর ভিসা পেতেই সময় লাগছে। অন্য অজি ক্রিকেটারদের ভিসা ইতিমধ্যেই মঞ্জুর হয়ে গিয়েছে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া মনে করছে দ্রুতই ভিসা পেয়ে যাবেন খোয়াজা। 

[আরও পড়ুন: প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার মেসির সতীর্থ এনজো, রেকর্ড অর্থে চেলসিতে সই]

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘দ্য ডন’ খাওয়াজার ভিসা দেরিতে পাওয়ার বিষয়টিকে অন্য ভাবে দেখিয়েছে। ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ভারত ও পাকিস্তান-এই দুই দেশের কূটনৈতিক সম্পর্ক ভাল নয়। দুই দেশের সম্পর্কের ঢেউ এসে আছড়ে পড়ছে ক্রীড়াক্ষেত্রেও। একদশকের বেশি সময় আগে ভারত ও পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে। পাকিস্তানের তারকা ক্রিকেটাররা ব্রাত্য থেকে যান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। খোয়াজার ভিসা-সমস্যার খবর লেখার সময়ে এই দিকগুলো তুলে ধরা হয়েছে দ্য ডনের প্রতিবেদনে।

এদিকে খোয়াজা একটি ছবি পোস্ট করেছেন তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেখানে খোয়াজা লিখেছেন, ”ওয়েটিং ফর মাই ইন্ডিয়ান ভিসা।” যে ছবিটা তিনি পোস্ট করেছেন, সেটা কলম্বিয়ার কুখ্যাত মাদক মাফিয়া পাবলো এসকোবারের। 

তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে যে খবর পাওয়া যাচ্ছে, তা হল বৃহস্পতিবার ভারতের বিমান ধরবেন। ভারতের বিরুদ্ধে চারটি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। নাগপুর, দিল্লি, ধরমশালা এবং আহমেদাবাদে টেস্ট ম্যাচ হবে। অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে দু’ বছরের জন্য ছিটকে গিয়েছিলেন। ২০২১-২২ সালের অ্যাশেজে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়া দলে আবার জায়গা পান খোয়াজা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিডনিতে ১৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। খোয়াজা শেন ওয়ার্ন বর্ষসেরা সম্মান পেয়েছেন।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের কিংবদন্তি ফুটবলার পরিমল দে প্রয়াত, ‘জংলা’র প্রয়াণে শোকের ছায়া ময়দানে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement