shono
Advertisement

হোটেলের প্রবেশ পথে কপালে তিলক নিতে অস্বীকার, নেটদুনিয়ার রোষানলে সিরাজ-উমরান!

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই দৃশ্যের ভিডিও।
Posted: 12:20 PM Feb 04, 2023Updated: 01:36 PM Feb 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার ব্যর্থতায় অতীতে একাধিকবার রোষের মুখে পড়তে হয়েছে ‘মুসলিম’ মহম্মদ শামিকে। ভারতীয় দলে আবারও লাগল ধর্মের রং। যা নিয়ে হইচই নেটদুনিয়ায়। এবার নেটিজেনদের কটাক্ষের শিকার ভারতের দুই তারকা পেসার মহম্মদ সিরাজ ও উমরান মালিক।

Advertisement

এমন কী করলেন তাঁরা, যাতে ক্ষোভের মুখে পড়তে হল সিরাজ (Mohammed Siraj) ও উমরানকে? আসলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। যাতে দেখা যাচ্ছে, টিম ইন্ডিয়ার ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফরা হোটেলে প্রবেশ করছেন। এবং সেই প্রবেশ পথেই তাঁদের কপালে তিলক লাগিয়ে স্বাগত জানাচ্ছেন হোটেল কর্মী। বহু পাঁচতারা হোটেলেই অতিথিদের এভাবে স্বাগত জানানো হয়। কিন্তু সিরাজ ও উমরান তিলক নিতে অস্বীকার করেন। হাতের ইশারায় নম্রভাবে ‘না’ বলে এগিয়ে যান তাঁরা। আর এতেই তৈরি হয়েছে যাবতীয় বিতর্ক।

[আরও পড়ুন: শিলিগুড়ির বিজেপি নেতার স্ত্রীর সঙ্গে সৌমিত্রর সম্পর্কের জেরে বিবাহবিচ্ছেদ! দাবি সুজাতার]

নেটিজেনদের একাংশের দাবি, সাধারণত হিন্দু ধর্মের রীতিতেই এভাবে কপালে টিকা দিয়ে স্বাগত জানানো হয়ে থাকে। আর দেশের থেকে এক্ষেত্রের নিজেদের ধর্মকে এগিয়ে রাখতেই তিলক নিতে রাজি হননি সিরাজ ও উমরান (Umran Malik)। অনেকের আবার প্রশ্ন তুলেছেন, কপালে তিলক নিলে কি বিরাট কোনও সমস্যা হয়ে যেত দুই পেসারের? বিতর্কের মাঝে যদিও অনেক নেটিজেনই পাশে দাঁড়িয়েছেন সিরাজ ও উমরানের। তাঁদের দাবি, এটা সম্পূর্ণ কোনও ব্যক্তির ব্যক্তিগত পছন্দ। এতে ধর্মের রং যোগ করার কোনও মানেই হয় না। তাছাড়া শুধু সিরাজ ও উমরানই নন, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও আরেক সাপোর্ট স্টাফ হরিপ্রসাদ মোহনকেও তিলক নিতে দেখা যায়নি। তাই এ নিয়ে বিতর্ক অর্থহীন।

সামনেই দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু ভারতের (Team India)। নাগপুরে শুরু হতে চলা প্রথম টেস্টে দলে রয়েছেন সিরাজ। তবে এই সিরিজে ডাক পাননি উমরান। তাই মনে করা হচ্ছে ভিডিওটি দিন কয়েক পুরনো। শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড সিরিজ চলাকালীন হয়তো এই ঘটনা ঘটেছিল। তবে ঘটনা যে সময়েরই হোক, ভিডিওটি সামনে আসতেই বিতর্কের মুখে পড়তে হল দলের দুই তারকা সিরাজ ও উমরানকে। যদিও এ নিয়ে কোনও মন্তব্য করেননি তাঁরা।

[আরও পড়ুন: আফ্রিদিকন্যার সঙ্গে নিকাহ্ শাহিনের, জমকালো অনুষ্ঠানে হাজির বাবর, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement