shono
Advertisement

‘টয়লেটে গিয়ে কেঁদেছি’, নিজের অভিজ্ঞতা শেয়ার করে রাহুলকে পারমর্শ কার্তিকের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বাদ পড়তে চলেছেন লোকেশ রাহুল।
Posted: 01:14 PM Feb 22, 2023Updated: 01:58 PM Feb 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ইনিংসে মাত্র ৩৮ রান। দীর্ঘদিন ধরে ব্যাটে খরা চলছে। আর লোকেশ রাহুলের (KL Rahul) ব্যাট বোবা থেকে যাওয়ায়  ১ মার্চ থেকে শুরু হতে চলা তৃতীয় টেস্ট থেকে বাদ পড়তে চলেছেন লোকেশ রাহুল। 
প্রবল চাপে রাহুল। প্রতিটি প্লেয়ারের জীবনেই খারাপ ফর্ম আসে। আবার চলেও যায়। কারওর ক্ষেত্রে এই ব্যাড প্যাচ দীর্ঘায়িত হয়। লোকেশ রাহুলের ক্ষেত্রে দুঃসময় চলছেই। খারাপ সময়ে সমালোচনায় ক্ষতবিক্ষত হচ্ছেন লোকেশ রাহুল। কীভাবে খারাপ সময় কাটিয়ে নতুন ভোরের সন্ধান পাবেন রাহুল, তা নিয়ে অনেকেই পরামর্শ দিচ্ছেন।

Advertisement

[আরও পড়ুন: কেএল রাহুলের দলে থাকা নিয়ে জোর তরজা, আকাশ চোপড়ার খোঁচার পালটা দিলেন প্রসাদ]

 

সিনিয়র ক্রিকেটার হিসেবে রাহুলের দুঃসময়ে এগিয়ে আসছেন বর্ষীয়ান ক্রিকেটার দীনেশ কার্তিক ( Dinesh Karthik)। তাঁর জীবনেও একাধিক বার খারাপ সময় এসেছে। দুঃসময় কাটিয়ে ফিরেও এসেছেন কার্তিক। নিজের অভিজ্ঞতা তুলে ধরে রাহুলকে পরামর্শ দিচ্ছেন কার্তিক। ভারতের সিনিয়র উইকেটকিপার বলছেন,  দিনকয়েক খেলা থেকে সরে দাঁড়াক রাহুল। ক্রিকেট থেকে বিরতি নিক রাহুল। সবকিছু ভুলে, সতেজ হয়ে ফিরে আসুক ওয়ানডেতে।

একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে কার্তিক বলেছেন, ”পরের টেস্টে যে রাহুল বাদ পড়তে চলেছে তা এতক্ষণে জেনে গিয়েছে ও। কেবলমাত্র একটা ইনিংসের জন্যই যে রাহুলকে বাদ পড়তে হচ্ছে তা নয়, গত পাঁচ-ছ’টি টেস্ট ম্যাচের পারফরম্যান্সের জন্যই ওকে বাদ পড়তে হচ্ছে। রাহুল সব ফরম্যাটেই ভাল প্লেয়ার। টেকনিক নিয়ে ওর কোনও সমস্যা নেই, রাহুলকে এখন অনেক কিছু শুনতে হচ্ছে। এখন দিনকয়েক খেলা থেকে সরে থাকতে হবে লোকেশ রাহুলকে। ওয়ানডেতে ফিরে আসুক দারুণ ভাবে।”

রাহুলকে চাঙা রাখতে নিজের উদাহরণ দিচ্ছেন কার্তিক। তিনি বলছেন, ”এটা পেশাদার জগত। এই ধরনের খারাপ মুহূর্তের সঙ্গে মানিয়ে নেওয়া শিখে নিতে হবে। আমাকেও খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল। এরকম সময়ে ড্রেসিং রুমে কথাবার্তা বেশি না বলে নিঃশব্দে শৌচাগারে গিয়ে দু-চার ফোঁটা চোখের জল ফেলেছি। খুব একটা ভাল অনুভূতি নয়। তবে কিছু তো করার নেই।” 

[আরও পড়ুন: ‘বাবাকে গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়েছিলেন ইন্দিরা’, জয়শংকরের মন্তব্যে বিতর্ক, পালটা তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement