shono
Advertisement

‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্মৃতিদের লড়াই কঠিন’, সেমিফাইনালের আগে বলছেন আকাশ চোপড়া

গ্রুপ পর্বে কেবল একটি ম্যাচ হেরেছে ভারত।
Posted: 06:53 PM Feb 22, 2023Updated: 06:54 PM Feb 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Women’s T20 World Cup) সেমিফাইনালে ভারতের (India Women) সামনে অস্ট্রেলিয়া (Australia Women)। গ্রুপ পর্বে আয়ারল্যান্ডকে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে হারিয়ে বৃহস্পতিবার শেষ চারে অজিদের সামনে হরমনপ্রীত কউররা। গ্রুপ পর্বে কেবল ইংল্যান্ডের কাছে হার মেনেছে ভারত। কিন্তু শেষ চারের লড়াই কি সহজ হবে ভারতের?

Advertisement

দেশের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া ভবিষ্যদ্বাণী করে বলছেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের কাজটা খুব কঠিন হবে। যদিও শেষ চারে ভারতের ছাড়পত্র জোগার করা প্রশংসার যোগ্য বলে মনে করেন আকাশ চোপড়া।

[আরও পড়ুন: ‘গোপনাঙ্গে হাত দিয়েছে পৃথ্বী’, শ্লীলতাহানির অভিযোগ তুলে বিস্ফোরক স্বপ্না গিল]

 

তিনি ইউটিউবে বলেছেন, ”আমাদের মেয়েরা সেমিফাইনালে পৌঁছেছে। সমস্যা হল আমাদের মুখোমুখি হতে হবে অস্ট্রেলিয়ার। কাজটা খুব সহজ নয়। এটা আমাদের জানা। কীভাবে এই হার্ডল টপকানো সম্ভব, তা নিয়ে পরে আলোচনা করব। তবে সেমিফাইনালে পৌঁছেছি এটাই প্রশংসার দাবি রাখে।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে স্মৃতি মন্ধানার ইনিংস নিয়ে উচ্ছ্বসিত আকাশ চোপড়া। যদিও সেই ইনিংসে চারবার স্মৃতির ক্যাচ ফসকান আইরিশরা। আকাশ চোপড়া বলেন, ”আয়ারল্যান্ডের বিরুদ্ধে স্মৃতি মন্ধানা ৮৭ রানের ইনিংস খেলেছেন। টস জেতার পরে আমরা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিই। অনেক সুযোগ দিয়েছিল স্মৃতি। ওর ক্যাচ চার বার ফেলে। কেউই ক্যাচ ধরেনি।”

জীবন ফিরে পেয়ে স্মৃতি রান করেন। তিনি রান পাওয়ায় ভারতও প্রতিদ্বন্দ্বিতামূলক স্কোর করে। আর এই রান তাড়া করতে নেমে আইরিশরা দ্রুত ২উইকেট হারায়। তার পরে ইনিংস গোছানোর একটা চেষ্টা করে আয়ারল্যান্ড। আইরিশদের নবম ওভারে বৃষ্টি নামে। সেই বৃষ্টি আর থামেনি। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ম্যাচ জিতে নেয় ভারত। আকাশ চোপড়া স্মৃতি মন্ধানার প্রশংসা করে বলছেন, ”টুর্নামেন্টে সব চেয়ে বেশি ছক্কা মেরেছে স্মৃতি মন্ধানা। টি-টোয়েন্টি ফরম্যাটে স্মৃতি ওর সর্বোচ্চ রান করে।” 

[আরও পড়ুন: বর্ডার-গাভাসকর সিরিজে দুর্দান্ত বোলিংয়ের ‘পুরস্কার’, টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি অশ্বিন-জাদেজার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement