shono
Advertisement

হরমনপ্রীতের রান আউট ফেরাল ধোনির স্মৃতি, দুই ক্ষেত্রেই হৃদয় ভাঙার কাহিনি

হরমনপ্রীতের রান আউট ম্যাচের টার্নিং পয়েন্ট।
Posted: 09:46 AM Feb 24, 2023Updated: 09:46 AM Feb 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রান আউট মিলিয়ে দিচ্ছে ২০১৯ সালের মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এবং ২০২৩ সালের হরমনপ্রীত কউরকে (Harmanpreet Kaur)। আর দুই ক্ষেত্রেই হৃদয় ভাঙার কাহিনি।
২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি পার্টনারশিপ গড়ে ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ম্যাচের মোক্ষম সময়ে মার্টিন গাপ্তিলের থ্রো ভারতীয়দের স্বপ্ন ভেঙে চুরমার করে দেয়। ধোনি পরবর্তীতে বলেছিলেন, ”আমি যদি ডাইভ দিতাম, তাহলে হয়তো আউট হতাম না।” ধোনি ফিরতেই ভারতও ম্যাচ থেকে হারিয়ে যায়। ম্যাচ জেতার আশাও শেষ হয়ে যায়।

Advertisement

[আরও পড়ুন: কাজে এল না হরমনপ্রীতের লড়াই, ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অজিরা]

 

বৃহস্পতিবারের ভারত-অস্ট্রেলিয়া শেষ চারের ম্যাচেও প্রায় একই পরিস্থিতি। হরমনপ্রীত ৫২ করে রান আউট হন। দ্বিতীয় রান নেওয়ার সময়ে হরমনপ্রীতকে জগিং করতে দেখা গিয়েছে। হয়তো হরমনপ্রীত মনে করেছিলেন, তিনি দুই রান সম্পূর্ণ করে ফেলতে পারেন। কিন্তু দূর থেকে ছোঁড়া থ্রো উইকেট ভেঙে দেয়। হরমনপ্রীত তখনও ক্রিজেই পৌঁছতে পারেননি। জেতার জন্য সেই সময়ে দরকার ছিল ৩৩ বলে ৪১ রান।

বীরেন্দ্র শেহওয়াগ মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত ও ধোনির রান আউটের ছবি পোস্ট করে টুইট করেছেন, ”ক্রিজে ম্যাচ উইনার এবং সেমিফাইনালে রান আউট। এই ধরনের হৃদয়বিদারক মুহূর্ত আগেও হয়েছে। দুঃখের ব্যাপার ভারত ছিটকে গিয়েছে। অস্ট্রেলিয়া আরও একবার প্রমাণ করল ওদের হারানো এত কঠিন কেন। ওয়েল ট্রায়েড গার্লস।”

[আরও পড়ুন: পেনাল্টির নিয়ম বদল করতে চলেছে ফিফা, কী বলছেন মার্টিনেজ?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement