shono
Advertisement

‘রোহিতদের সমান বেতন পেয়েও ব্যর্থ, ডান্ডা দরকার’, হরমনপ্রীতদের তোপ প্রাক্তন অধিনায়কের

তাঁর দাবি, দলের বেশির ভাগ ক্রিকেটারই ইয়ো-ইয়ো টেস্টে পাশ করতে ব্যর্থ হবেন।
Posted: 12:15 PM Feb 25, 2023Updated: 12:15 PM Feb 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটি আইসিসি টুর্নামেন্টের নকআউটে হার। আরও একবার হতাশ করেছেন হরমনপ্রীত কৌররা। যা নিয়ে এবার ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ডায়না এডুলজি। তাঁর দাবি, দলের বেশির ভাগ ক্রিকেটারই ইয়ো-ইয়ো টেস্টে পাশ করতে ব্যর্থ হবেন। পুরুষ ক্রিকেটারদের সমান বেতন পেয়েও পারফর্ম করতে পারছেন না মহিলারা।

Advertisement

চলতি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হয় ভারতীয় প্রমিলাবাহিনী (Indian Women Cricket Team)। রানের পাহাড় তাড়া করতে নেবে ৬ রানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় দল। হরমনপ্রীতদের সার্বিক পারফরম্যান্স নিয়ে ক্ষুব্ধ ডায়না। তাঁর দাবি, বারবার কঠিন বাধা পেরতে ব্যর্থ ক্রিকেটাররা। এর অন্যতম কারণ ফিটনেসের অভাব। তাঁর কথায়, “বেশিরভাগ ক্রিকেটারই ইয়ো-ইয়ো টেস্টে ফেল করবে। আমার মতো মনে হয় সিনিয়র দলের চেয়ে অনূর্ধ্ব-১৯ দল বেশি ফিট। ২০১৭ থেকে ২০২৩ সাল পর্যন্ত সিনিয়ন দলের সেই একই ছবি। ক্রিকেটারদের ফিটনেসের দিকে বিশেষ নজর দেওয়া উচিত বিসিসিআইয়ের (BCCI)। জানি মহিলাদের জন্য ইয়ো-ইয়ো টেস্ট ব্যাপারটা কঠিন। ১৫ জনের মধ্যে ১২ জনই পাশ করতে পারবে না। সেক্ষেত্রে ফিটনেসের জন্য বিকল্প ব্যবস্থা করতে হবে।”

[আরও পড়ুন: মার্চের শুরু থেকেই মোট ৬ শতাংশ হারে ডিএ পাবেন সরকারি কর্মীরা, বিজ্ঞপ্তি জারি নবান্নর]

একাধিক বার দেখা গিয়েছে, প্রায় জেতা ম্যাচে তীরে এসে তরী ডুবছে ভারতের। এ নিয়ে হরমনপ্রীতদের (Harmanpreet Kaur) একহাত নিয়ে কড়া সুরে ডায়না বলেন, “ফিটনেসের পাশাপাশি ফিল্ডিং, ক্যাচিং থেকে রান প্র্যাকটিসের প্রয়োজন আছে ক্রিকেটারদের। শীর্ষে পৌঁছতে ডান্ডা দরকার ওদের। বিসিসিআই সব কিছু দিচ্ছে। এমনকী পুরুষদের সমান হারে বেতনও পাচ্ছে। এবার তো ভাল খেলতে হবে। প্রতিবার জেতা ম্যাচ হারাটা অভ্যাসে পরিণত হয়েছে। এই তারকা সংস্কৃতিতে আখেরে দলের কোনও লাভ হবে না।” ক্রিকেটারদের মধ্যে পেশাদারিত্বের অভাব রয়েছে বলেও মনে করছেন প্রাক্তন অধিনায়ক।

এদিকে, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করলেন অধিনায়ক হরমনপ্রীত। ভারতীয় দলের পাশে থাকার জন্য ধন্যবাদ জানান সমর্থকদের। বলেন, “এটুকুই বলতে পারি। আরও শক্তিশালী হয়ে ফিরব।”

[আরও পড়ুন: লিভ-ইন সম্পর্ককে মান্যতা দেয় না ভারতীয় সমাজ, পর্যবেক্ষণ এলাহাবাদ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement