shono
Advertisement

‘আমাকে তো ব্যর্থ অধিনায়কই ধরা হয়েছিল’, অভিমানী কোহলি

নেতৃত্ব কেড়ে নেওয়া প্রসঙ্গে বিস্ফোরক কোহলি।
Posted: 05:24 PM Feb 25, 2023Updated: 05:24 PM Feb 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিমানী বিরাট কোহলি (Virat Kohli)। নেতৃত্ব কেড়ে নেওয়ার সেই জ্বালাযন্ত্রণা এখনও মেটেনি বিরাট কোহলির। দ্বিপাক্ষিক সিরিজে নেতা হিসেবে সফল বিরাট কোহলি। কিন্তু আইসিসি (ICC Tournament) টুর্নামেন্টে তিনি বিরাট ব্যর্থ। তাঁর পিঠে সেঁটে গিয়েছে ব্যর্থ অধিনায়কের স্ট্যাম্প।

Advertisement

নির্বাচনী কমিটির মিটিংয়ের দেড় ঘণ্টা আগে কোহলিকে জানানো হয়েছিল ওয়ানডের নেতৃত্ব কেড়ে নেওয়া হচ্ছে। এমনটাই সেই সময়ে বলেছিলেন কোহলি। এখনও সেই ক্ষত রয়ে গিয়েছে তাঁর মনে। এখনও সেই প্রসঙ্গ উঠলে কোহলি ব্যথিত হন, গুমড়ান। 

[আরও পড়ুন: শোয়েব ‘বিভ্রান্ত সুপারস্টার’, ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’কে কটাক্ষ রামিজ রাজার]

 

আরসিবি-র পডকাস্টে কোহলি পুরনো প্রসঙ্গের অবতারণা করেছেন। প্রাক্তন হয়ে যাওয়া অধিনায়ক বলেন, ”টুর্নামেন্ট জেতার জন্যই সবাই খেলে। আমি ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১৯ বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছি। এই চারটে আইসিসি টুর্নামেন্টের পরে আমাকে ব্যর্থ অধিনায়কের দলে ফেলে দেওয়া হয়েছে। আমি কিন্তু নিজেকে ব্যর্থ হিসেবে দেখি না। একটা দল হিসেবে আমরা যা করেছি এবং দলে যে সাংস্কৃতিক পরিবর্তন এসেছে, তার জন্য আমি গর্বিত। টুর্নামেন্ট হয় একটি নির্দিষ্ট সময়ের জন্য কিন্তু দীর্ঘ সময়ে গড়ে ওঠে সংস্কৃতি। সংস্কৃতি গড়ে তোলার জন্য দরকার ধারাবাহিকতা, দরকার আরও বেশি চরিত্র। শুধু জিতলে সংস্কৃতি তৈরি হয় না।”

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে কোহলি দুটো আইসিসি-র টুর্নামেন্ট জিতেছেন। একটি ২০১১ সালের বিশ্বকাপ, অন্যটি ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি। কোহলি বলছেন, ”খেলোয়াড় হিসেবে আমি বিশ্বকাপ জিতেছিলাম। চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছি খেলোয়াড় হিসেবে। পাঁচটা টেস্ট ম্যাচ জয়ী দলেরও সদস্য আমি। ফলে বিশ্বকাপ জেতেনি এমন ব্যক্তিও রয়েছে।”

[আরও পড়ুন: ‘রোহিতদের সমান বেতন পেয়েও ব্যর্থ, ডান্ডা দরকার’, হরমনপ্রীতদের তোপ প্রাক্তন অধিনায়কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement