shono
Advertisement

আইপিএল থেকে ছিটকে গেলেন বুমরাহ, বড় ধাক্কা মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে

চলতি বছরে বুমরাহর পক্ষে মাঠে ফেরা কঠিন।
Posted: 01:52 PM Feb 27, 2023Updated: 01:52 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) শুরুর আগেই বড় সড় ধাক্কা মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) শিবিরে। মুম্বইয়ের বোলিংয়ের প্রধান অস্ত্র জশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) পক্ষে চোট সারিয়ে আইপিএলে ফেরা অসম্ভব বলেই খবর। শুধু আইপিএল কেন, চলতি বছরে বুমরাহকে আর পাওয়া যাবে কিনা, তা নিয়েও তৈরি হয়েছে সন্দেহ।

Advertisement

রিপোর্ট অনুযায়ী, বুমরাহর চোট বেশ গুরুতর। আর সেই কারণে আইপিএলে তো বটেই চলতি বছরে তাঁকে দলে পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। চোটের জন্য বুমরাহ ইতিমধ্যেই পাঁচ মাস মাঠের বাইরে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং আইপিএল সূত্রে জানা যাচ্ছে, বুমরাহ মোটেও চোটমুক্ত নন। আরও বেশি সময় মাঠের বাইরে থাকতে হবে বুমরাহকে।  তাঁর চোট বেশ গুরুতর। 

[আরও পড়ুন: পিএসজি-র জয়ের দিনে মেসির অনন্য রেকর্ড, সাতশো গোলের মাইলস্টোন ছুঁলেন ‘এলএম১০’]

 

উল্লেখ্য, আইপিএল শুরু মার্চে। চলবে মে মাস পর্য়ন্ত। মেগা টুর্নামেন্টে বুমরাহর পক্ষে নামা অসম্ভব। জুনে হতে চলা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও বুমরাহকে পাওয়া যাবে না বলেই মনে হচ্ছে। ওয়ানডে বিশ্বকাপের বল গড়াবে অক্টোবর-নভেম্বরে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড চাইছে সম্পূর্ণ চোটমুক্ত হয়ে বুমরাহ বিশ্বকাপে দলে ফিরুন। কিন্তু চোটের যা অবস্থা বুমরাহর, তাতে বিশ্বকাপের আগে কি সুস্থ হয়ে উঠবেন বুমরাহ? ভারতের এই ফাস্ট বোলারের ফিটনেস নিয়ে প্রশ্ন আর প্রশ্ন।

গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে শেষ বার দেখা গিয়েছিল বুমরাহকে। তার পরে পিঠের চোট তাঁকে ছিটকে দেয় দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের হয়ে খেলেননি বুমরাহ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজে রাখা হয়েছিল বুমরাহকে। কিন্তু চোট না সারায় তাঁকে আর রাখা হয়নি শেষমেশ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজেও বুমরাহকে রাখা হয়নি দলে। শোনা যাচ্ছে, অজিদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য় বুমরাহকে ছাড়পত্রই দেয়নি এনসিএ। এবার খবর আইপিএলেও নেই বুমরাহ। আর বুমরাহ না থাকা মানে জোর ধাক্কা মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে। 

[আরও পড়ুন: ‘এত খারাপ খেলছো কেন?’ বিমানে ধোনির ভক্তের প্রশ্নে রেগে গিয়েছিলেন কোহলি, তারপর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement