shono
Advertisement

৫০তম জন্মদিনে বড় পুরস্কার পাচ্ছেন শচীন, ওয়াংখেড়েতে বসছে লিটল মাস্টারের মূর্তি

শচীনকে সম্মান জানাতে বিশেষ উদ্যোগ মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের।
Posted: 11:57 AM Feb 28, 2023Updated: 11:57 AM Feb 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫০তম জন্মদিনে বিশেষ উপহার পেতে চলেছেন শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। ওয়াংখেড়ে স্টেডিয়ামে তাঁর মূর্তি বসানো হবে। জানা গিয়েছে, ক্রিকেট কিংবদন্তির অবদানকে সম্মান জানাতেই তাঁর পূর্নাবয়ব মূর্তি বসাতে চলেছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন (Mumbai Cricket Association)। স্টেডিয়ামের কোথায় এই মূর্তি বসানো হবে, সেই জায়গাও ঘুরে দেখেন মাস্টার ব্লাস্টার।

Advertisement

ওয়াংখেড়ে স্টেডিয়াম (Wankhede Stadium) থেকেই ক্রিকেট জীবনের সূচনা। জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন এই স্টেডিয়ামেই। জীবনের সেরা সাফল্য, সেই স্বপ্নের বিশ্বকাপ জয়ও মুম্বইয়ের এই মাঠেই। ক্রিকেটজীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা ওয়াংখেড়েতেই এবার বিশেষ সম্মান পেতে চলেছেন শচীন। পঞ্চাশতম জন্মদিনের প্রাক্কালেই উদ্বোধন হবে তাঁর পূর্ণাবয়ব মূর্তি।

[আরও পড়ুন: ‘পিচ নিয়ে ভারত যা করেছে, বেশ করেছে’, সাক্ষাৎকারে বিস্ফোরক ক্লার্ক]

মঙ্গলবার সকালে এমসিএ প্রেসিডেন্ট অমোল কালের সঙ্গে ওয়াংখেড়ে স্টেডিয়ামে পৌঁছন শচীন। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী অঞ্জলিও। কোথায় বসানো হবে এই বিশেষ মূর্তি, সেই জায়গাটিও ঘুরে দেখেন মাস্টারব্লাস্টার। পরে জানা যায়, ২৩ এপ্রিল এই মূর্তি উদ্বোধন হবে। পরের দিন ২৪ এপ্রিল পঞ্চাশতম জন্মদিন পালন করবেন শচীন।

প্রিয় মাঠেই বসবে তাঁর মূর্তি। এই অনুভূতি প্রকাশ করতে গিয়ে শচীন বলেন, “প্রথমে একেবারে চমকে গিয়েছিলাম। তবে আমি খুবই খুশি। আচরেকর স্যারের হাত ধরে এই স্টেডিয়াম থেকেই আমার ক্রিকেটজীবনের যাত্রা শুরু। আবার শেষ ম্যাচও এই মাঠেই খেলেছি। জীবনের একটা বৃত্ত সম্পূর্ণ হয়েছে এখানে। জীবনের সেরা মুহূর্ত, বিশ্বকাপ জয়ও এই স্টেডিয়ামেই। সেখানে আমার মূর্তি বসবে, সেটা জেনে আমি অত্যন্ত সম্মানিত।” 

[আরও পড়ুন: তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টে হ্যাকার হানা, বদলে গেল নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement