shono
Advertisement

বসবেন রাহুল, বদল পেস বিভাগেও! ইন্দোর টেস্টে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ?

রাহুলের সহ-অধিনায়কত্ব যাওয়া নিয়ে মুখ খুললেন রোহিত।
Posted: 07:49 PM Feb 28, 2023Updated: 09:27 PM Feb 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেন করতে যাবেন কে? শুভমন গিল? যিনি এই মুহূর্তে স্বপ্নের ফর্মে, নাকি চূড়ান্ত অফ ফর্মের অন্ধকূপে ঢুকে পড়া কেএল রাহুল? সদ‌্য টেস্ট সহ অধিনায়কত্ব হারিয়েছেন যিনি? হোলকার স্টেডিয়ামে তৃতীয় টেস্ট শুরুর আগের দিনও পষ্টাপষ্টি কিছুই জানাল না ভারতীয় শিবির। উলটে অধিনায়ক রোহিত শর্মা বলে গেলেন, রাহুলের (KL Rahul) সহ-অধিনায়কত্ব চলে যাওয়াটা কিছুই ইঙ্গিত করে না। যেসময় রাহুল সহ-অধিনায়ক হয়েছিলেন তখন আর তেমন সিনিয়র ক্রিকেটার কেউ ছিলেন না। তাঁর সহ-অধিনায়ক হওয়াটাও যেমন গুরুত্বপূর্ণ নয়, বাদ পড়াটাও তেমনই। 

Advertisement

জনমত ও ফর্ম ধরলে অবশ‌্যই শুভমানের তৃতীয় টেস্ট খেলতে নেমে পড়া উচিত। রাহুলের যা ফর্ম, সেটাকে দুঃসহ বললেও কম বলা হয়। মঙ্গলবারও ভারতীয় নেটে রাহুল-শুভমন (Subhman Gill) পাশাপাশি নেটে ব‌্যাট করেছেন। দেশের হয়ে ৪৭-টা টেস্ট খেলে ফেলেছেন রাহুল। অথচ ব‌্যাটিং গড় অতীব সাধারণ– ৩৩.৪৪। গিল, তিনি আবার ভারতীয় ক্রিকেটের নতুন জ‌্যোতিষ্ক। যাঁর হাতে ভবিষ‌্যতে নীল জার্সির দর্পের ব‌্যাটন যাবে বলে ধরে নিচ্ছে দেশ। নেট সেশনে এ দিন শুভমানকে অনেক বেশি আক্রমণাত্মক লেগেছে। সেখানে রাহুল অনেক বেশি সতর্ক ছিলেন নিজের ডিফেন্সিভ প্লে নিয়ে। তবে সেই অনুশীলন থেকে বিশেষ অর্থ বের করা উচিত হবে না বলেও জানিয়ে দিয়েছেন রোহিত। তিনি বলছেন, সকলেই ফিট সকলেই অনুশীলন করছে। গিল করছেন, রাহুল করছেন, সূর্য করছেন, ঈশান করছেন। টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কের সাফ কথা, প্রথম একাদশ ম্যাচের দিন সকালেই ঠিক করবেন তিনি। টসের আগে সেটা জানাতেও চান না তিনি।

[আরও পড়ুন: বিচ্ছেদ হতে না হতেই ফের বিয়ের পিঁড়িতে সুজাতা মণ্ডল! ভিডিওতে নিজেই দিলেন ইঙ্গিত]

তবে রোহিত খাপ না খুললেও যা ভারতীয় দল সূত্রের খবর তাতে রাহুল সম্ভবত ইন্দোরে বাদই পড়ছেন। গিল তাঁর জায়গায় ওপেন করবেন। শোনা যাচ্ছে আরও একটা বদল ইন্দোর টেস্টে হতে পারে। সেটা হল পেসার মহম্মদ সিরাজকে বসিয়ে উমেশ যাদবকে খেলানো হতে পারে। আসলে ইন্দোরে উমেশের (Umesh Yadav) রেকর্ড দুর্দান্ত। তার সিরাজ সেই বাংলাদেশ সিরিজ থেকে টানা খেলছেন। তাই তাঁকে একটু বিশ্রাম দেওয়া হতে পারে। দলে আর কোনও বদলের কোনও সম্ভাবনা সেভাবে নেই।

[আরও পড়ুন: দেশের স্বীকৃতিই নেই, তবু রাষ্ট্রসংঘের বৈঠকে হাজির ‘কৈলাসে’র প্রতিনিধি, বিঁধলেন ভারতকে]

ভারতীয় শিবিরে ওপেনিং নিয়ে ধোঁয়াশা আছে। কিন্তু অস্ট্রেলিয়ার স্ট্র‌্যাটেজি নিয়ে নেই। ইন্দোরে খেলবেন না অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প‌্যাট কামিন্স (Pat Cummins)। মায়ের অসুস্থতার কারণে দেশে ফিরে গিয়েছেন তিনি। টিমকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার প্র‌্যাকটিসে দেখা গিয়েছে, নয়াদিল্লি টেস্টে নেওয়া সুইপ-থেরাপি সম্পূর্ণ ঝেড়ে ফেলেছে অস্ট্রেলিয়া। নয়াদিল্লি টেস্টে অস্ট্রেলীয় ব‌্যাটাররা লাগাতার সুইপ খেলতে গিয়ে মৃত‌্যু পরোয়ানা ডেকে এনেছিলেন। কিন্তু তৃতীয় টেস্টে নামার আগে স্পিনারদের বিরুদ্ধে ফ্রন্টফুট ডিফেন্সেই ফিরে যেতে দেখা গেল স্টিভ স্মিথদের (Steve Smith)। সে ঠিক আছে। কিন্তু ইন্দোরে আবার রবিচন্দ্রন অশ্বিনের রেকর্ড মারাত্মক। দু’টো টেস্ট খেলে ১৮ উইকেট। বোলিং গড় মাত্র ১২.৫!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement