shono
Advertisement

অবশেষে বাদ রাহুল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বদল ভারতের বোলিং বিভাগেও

চলতি বর্ডার-গাভাসকর সিরিজের প্রথম দুটি টেস্টে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ রাহুল।
Posted: 09:41 AM Mar 01, 2023Updated: 09:49 AM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার সুযোগ পাওয়ার পরও ব্যর্থ। তা সত্ত্বেও কেএল রাহুলকে দলে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল টিম ম্যানেজমেন্ট। আর বারবার জঘন্য পারফরম্যান্সের জেরে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। অবশেষে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে প্রথম একাদশ থেকে বাদ পড়লেন রাহুল। ওপেনার হিসেবে দলে ঢুকলেন শুভমন গিল।

Advertisement

চলতি বর্ডার-গাভাসকর সিরিজের প্রথম দুটি টেস্টে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ রাহুল (KL Rahul)। এমনকী ফিল্ডিংয়ের সময় ক্যাচ মিস করায় তুমুল কটাক্ষ শুনতে হয় তাঁকে। প্রাক্তনীদের অনেকে তাঁর পাশে থাকলেও একটা অংশ চেয়েছিল এবার রাহুলকে বসিয়ে যোগ্যদের সুযোগ করে দেওয়া হোক। তবে ইন্দোর টেস্টে তাঁর বাদ যাওয়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছিল। আর সেই আশঙ্কাই অবশেষে সত্যি হল। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) জানিয়ে দিলেন, প্রথম একাদশে রাহুলের পরিবর্তে রাখা হয়েছে গিলকে।

[আরও পড়ুন: ‘এখন ব্রাশ করতেও আনন্দ পাচ্ছি’, ভয়াবহ দুর্ঘটনার পর নতুন ভাবে বাঁচতে শিখছেন পন্থ]

ইতিমধ্যেই সহ-অধিনায়কের পদ হারিয়েছেন রাহুল। এবার বাদ পড়লেন টেস্টের প্রথম একাদশ থেকেও। আর নির্বাচক মণ্ডলীর এই সিদ্ধান্তেই যেন স্পষ্ট হয়ে গেল, ফর্মে না ফিরতে পারলে জাতীয় দলে রাহুলের ভবিষ্যৎ নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন জুড়ে যাবে।

এদিকে, ইন্দোর টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামিকে। তাঁর বদলে যোগ দিয়েছেন পেসার উমেশ যাদব। সিরিজ চলাকালীনই বাবাকে হারিয়েছিলেন উমেশ। তবে দেশের জার্সিতে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তিনি। ইতিমধ্যেই চলতি সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে ২-০ এগিয়ে টিম ইন্ডিয়া। ইন্দোর টেস্ট পকেটে পুরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট পাকা করতে চান রোহিতরা। 

[আরও পড়ুন: ‘না পোষালে ছেড়ে দিন, কেন্দ্রীয় সরকারের চাকরি করুন’, এবার ডিএ আন্দোলনকারীদের তোপ ফিরহাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement