shono
Advertisement

কোহলি কি ব্যর্থ অধিনায়ক? প্রাক্তন পাক অধিনায়ক করলেন ‘বিরাট’মন্তব্য

কী বললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক?
Posted: 08:07 PM Mar 01, 2023Updated: 08:09 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিপাক্ষিক সিরিজে ভাল করলেও আইসিসি টুর্নামেন্ট (ICC Tournament) জিততে পারেননি তিনি। তাই অনেকেই তাঁকে ব্যর্থ অধিনায়কের দলে ফেলে দিয়েছিলেন। এজন্য বিরাট কোহলি (Virat Kohli) অভিমানী।

Advertisement

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পডকাস্টে কোহলি অভিমান করে বলেছিলেন, তাঁকে অনেকেই ব্যর্থ অধিনায়কের দলে ঠেলে দিয়েছিলেন। এবার ওয়াঘার ওপার থেকে কোহলির প্রতি সমর্থন উড়ে এল। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট (Salman Butt) স্বয়ং কোহলির পাশে দাঁড়ালেন। জানিয়ে দিলেন আইসিসি টুর্নামেন্ট জেতেননি বলে কোহলিকে ব্যর্থ অধিনায়ক বলা একেবারেই ঠিক নয়। ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে সলমন বাট বলছেন, ”যাঁরা ক্রিকেট ভাল বোঝেন না, তাঁরা চ্যাম্পিয়ন্স ট্রফি বা বিশ্বকাপে কেমন পারফরম্যান্স করেছেন তার উপর ভিত্তি করে একজন অধিনায়কের পারফরম্যান্সের বিচার করেন।”

কোহলি পডকাস্টে বলেছেন, ”টুর্নামেন্ট জেতার জন্যই সবাই খেলে। আমি ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১৯ বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছি। এই চারটে আইসিসি টুর্নামেন্টের পরে আমাকে ব্যর্থ অধিনায়কের দলে ফেলে দেওয়া হয়েছে। আমি কিন্তু নিজেকে ব্যর্থ হিসেবে দেখি না। একটা দল হিসেবে আমরা যা করেছি এবং দলে যে সাংস্কৃতিক পরিবর্তন এসেছে, তার জন্য আমি গর্বিত। টুর্নামেন্ট হয় একটি নির্দিষ্ট সময়ের জন্য কিন্তু দীর্ঘ সময়ে গড়ে ওঠে সংস্কৃতি। সংস্কৃতি গড়ে তোলার জন্য দরকার ধারাবাহিকতা, দরকার আরও বেশি চরিত্র। শুধু জিতলে সংস্কৃতি তৈরি হয় না।”

সলমন বাট বলছেন, ”যে ম্যাচে চাপ খুব বেশি সেই ধরনের ম্যাচে বেশ কিছু ভুল হয়ে যেতেই পারে। কখনও কখনও ভাগ্য হয়তো সহায় হয় না। আইসিসি টুর্নামেন্ট না জেতায় বিরাট কোহলি ভাল নেতা নয়, এটা আমি মানি না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement