shono
Advertisement

দু’শোর কমেই অলআউট অস্ট্রেলিয়া, ইন্দোরে কামব্যাকের পথ খুঁজছে ভারত

স্পিনারদের পাশাপাশি দাপট দেখালেন উমেশ যাদবও।
Posted: 11:21 AM Mar 02, 2023Updated: 11:44 AM Mar 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয় টেস্টে (India vs Australia) ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল ভারত। ভারতের ঘূর্ণির দাপটে দু’শো পেরতে পারলেন না অজি ব্যাটাররা। দ্বিতীয় দিনের প্রথম সেশনেই অস্ট্রেলিয়াকে অলআউট হয়ে গেল। মাত্র ১৯৭ রানে গুটিয়ে গেল অজি ইনিংস। ভারতের ১০৯ রানের জবাবে ৮৮ রানে এগিয়ে রয়েছে স্টিভ স্মিথের দল। চার উইকেট তুলে অজি ইনিংসে ধস নামালেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তিনটি করে উইকেট রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ও উমেশ যাদব (Umesh Yadav)। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৬০ রান উসমান খোয়াজার। 

Advertisement

[আরও পড়ুন: ভিনধর্মী মহিলার সঙ্গে পরকীয়ায় লিপ্ত বিজেপি কর্মী, ঘর থেকে বের করে পেটাল প্রতিবেশীরা]

ইন্দোরের ঘূর্ণি পিচে প্রথম দিন থেকেই সমস্যায় পড়েছেন ব্যাটাররা। ঘূর্ণি সামলাতে না পেরে প্রথম দিনেই মাত্র ১০৯ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে অবশ্য ভাল ছন্দেই ছিলেন অজি ব্যাটাররা। ৯৬ রানের পার্টনারশিপ গড়ে ম্যাচের রাশ প্রায় নিজেদের হাতে নিয়ে নেন মার্নাস লাবুশেন ও উসমান খোয়াজা। প্রথম দিনের শেষে অবশ্য খানিকটা আশার আলো দেখিয়ে ছিলেন জাদেজা। বিপক্ষের সেরা তিন ব্যাটারকে প্রথম দিনেই প্যাভিলিয়নে ফিরিয়ে দেন জাড্ডু। 
 
দ্বিতীয় দিনের শুরুতেই দুই প্রান্ত থেকে ব্যাটারদের উপর চাপ বাড়াতে থাকেন অশ্বিন ও উমেশ। পেস-স্পিনের জোড়া আঘাতে বেসামাল হয়ে পড়ে অজি ব্যাটিং। গতকালের স্কোরের সঙ্গে মাত্র ৪১ রান যোগ করেন অ্যালেক্স ক্যারিরা। তিনটি করে উইকেট তুলে ভারতের কামব্যাকের পথ খুলে দেন অশ্বিন-উমেশ। দ্বিতীয় ইনিংসে আপাতত ৮৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামছেন রোহিত-গিলরা। 
 

[আরও পড়ুন: বিধানসভার ফল LIVE UPDATE: ত্রিপুরা-নাগাল্যান্ডে এগিয়ে বিজেপি জোট, মেঘালয়েও এগিয়ে এনপিপি]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement